উজ্জ্বল রায়, নড়াইল জেলা সংবাদদাতা; জেলার করোনা যুদ্ধে মানবিকতার শীর্ষের আরএক নাম গোলাম মোর্তজা স্বপন। স্বপ্ন নয় সত্যি “গল্প নয় ” বাস্তবতায় মানবিকতায় উদারতায় যার অবদান এখন সর্বোচ্চ স্থান। গরিব অসহায় হতদরিদ্র দের মনে জায়গা করে নিয়েছে । ইতিমধ্যে বেশ কয়েকটি ফেসবুকের আপডেটে তাকে নিয়ে লেখা মানবিকতা বা মহানুভবতার গল্প ছড়িয়ে পড়েছে নড়াইল সহ বিভিন্ন ওয়ান লাইন ফেসবুকের আর পত্র পত্রিকাতে।

অনেকেই এখন তাকে আপনারা চিনেছেন জেনেছেন তিনি আমাদের নড়াইল দুই আসনের মানিবিক এমপি বাংলাদেশ জাতীয় ক্রিকেট টিমের সাবেক সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা কৌশিক এর গর্বিত পিতা গোলাম মোর্তজা স্বপন।

হতদরিদ্র অসহায়দের ত্রান সামগ্রি বিতরন, ভ্রাম্যমাণ মেডিক্যাল টিমের কার্যক্রম তদারকি, ভলান্টিয়ার গ্রুপস কে উৎসাহ প্রদান করা থেকে শুরু করে সকল কার্যক্রম চালিয়ে যাচ্ছেন নিরলস ভাবে। পাশাপাশি অসহায় মানুষদের পাশে থেকে খাবার, ঔষধ সহ ত্রান পৌঁছে দিচ্ছেন বাড়িতে বাড়িতে। যারা সাময়িক অভাবগ্রস্থ তাদের খোজ খবর নিয়ে রাতের অন্ধকারে পাঠিয়ে দিচ্ছেন এইসব ত্রান সামগ্রী শুভেচ্ছা উপহার।

নড়াইল দুই আসনের মাননীয় এমপি মাশরাফি বিন মোর্তজার পিতা হিসেবে নয়, তিনি আগে থেকেই এই সকল মানবিকতার সকল কর্মকাণ্ডে জড়িয়ে আছেন অসহায় মানুষের দুঃখ কষ্টের সাথি হয়ে। তাই বেশি কিছু বলবোনা নড়াইলের অসংখ্য খেটে খাওয়া গরিব দিন মজুর অসহায় মানুষ তাকে চিনেন জানেন এমনকি তার পরিবার ঐতিহ্যের পূর্বপুরুষদের ধারাবাহিকতা দানশীল ও মহানুভবতার ইতিহাস।

আমাদের বাণী ডট কম/১২ মে  ২০২০/পিপিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।