ক্যাসিনোবিরোধী অভিযানে গ্রেপ্তার ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের ভুলত্রুটি ক্ষমা চেয়ে উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন করেছেন তার মা সায়েরা খাতুন চৌধুরী।

রোববার বেলা ১১টার দিকে রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এই আকুতি জানান তিনি।

সংবাদ সম্মেলনে মা সায়েরা খাতুন চৌধুরীর পক্ষে তার মেয়ে ফারহানা চৌধুরী একটি লিখিত বক্তব্য পাঠ করেন। লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আকুতি জানাতে চাই, আপনি মমতাময়ী জননী, মানবতার মা, সম্রাট আপনার কর্মী। আমি একজন মা হিসেবে আপনার কাছে আকুতি করছি সম্রাটের ভুলত্রুটি ক্ষমা করে ওকে মুক্ত করে দিন এবং তাকে উন্নত চিকিৎসার সুযোগ করে দিয়ে আমার সন্তানের জীবন রক্ষা করুন।’

লিখিত বক্তব্যে আরও বলা হয়, ২০০৩ সালে সম্রাটকে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়। ১৯৯৯ সালে উপমহাদেশের বিখ্যাত চিকিৎসক দেবী শেঠির অধীনে সম্রাটের ওপেনহার্ট সার্জারির মাধ্যমে ভালভ প্রতিস্থাপন করা হয়। তখন থেকে সম্রাট আজ অবধী অসুস্থ শরীর নিয়ে দলের জন্য কাজ করে যাচ্ছে।

প্রসঙ্গত, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত ৬ অক্টোবর রাতে সম্রাটকে কুমিল্লা থেকে গ্রেপ্তার করে র‌্যাব। এরপর সম্রাটের দেওয়া তথ্যমতে পরের দিন দুপুর থেকে তার কাকরাইলের কার্যালয়ে অভিযান চালানো হয়েছে। এসময় সেখান থেকে একটি পিস্তল, একটি ম্যাগজিন, পাঁচটি গুলি, ১১৬০ পিস ইয়াবা, ১৯ বোতল বিদেশি মদ ও দুটি ক্যাঙারুর চামড়া উদ্ধার করা হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।