হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা সংবাদদাতা; জেলার কুমারখালী থানার আলোচিত সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুন্সী রবিউল ইসলামকে হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড ও ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত। একই সঙ্গে প্রত্যেক আসামিকে ২০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেওয়া হয়।

মৃত্যুদন্ড প্রাপ্ত আসামী কুষ্টিয়ার কুমারখালী থানার কোমরকান্দি গ্রামের মৃত মুন্সী রেজাউল করিম ছেলে মুন্সী মোহাম্মদ সোহাগ এবং যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামীরা হলো, একই থানার দয়রামপুর এলাকার গ্রামের মৃত মজিবর ছেলে রাজু আহম্মেদ, কোমরকান্দি এলাকার ইয়াকুব এর ছেলে রুবেল ও দূর্গাপুর এলাকার হাতেম শেখের ছেলে আজাদ।

আজ বৃহস্পতিবার (০৫ মার্চ ২০২০)  বেলা ১০ টায় আসামীদের উপস্থিতিতে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরুপ কুমার গোস্মামী এই রায় দেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ২৪ জানুয়ারি রাত ১টায় উপজেলার হোগলা মহেন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুন্সী রবিউল ইসলামকে তার নিজ বাড়িতে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা আগ্নেয়াস্ত্রের গুলিতে হত্যা করে পালিয়ে যায়।

এ ঘটনায় নিহতের মা হাওয়া খাতুন বাদী হয়ে কুমারখালী থানায় অজ্ঞাতনামাদের বিরুদ্ধে হত্যা করে। মামলাটি তদন্ত শেষে এই হত্যাকাণ্ডের চার আসামির জড়িত অভিযোগের প্রাথমিক সত্যতার ভিত্তিতে ২০১৬ সালের ৪ এপ্রিল আদালতে চার্জশিট দেয় পুলিশ।

মামলাটির মোটিভ সম্পর্কে প্রসিকিউশন সূত্রে জানা যায়, এই হত্যাকাণ্ডে জড়িত প্রধান আসামি নিহতের আপন ভাইয়ের ছেলে মুন্সী মো. সোহাগের সঙ্গে জমিজমা সংক্রান্ত দ্বন্দ্বের জেরে অপর আসামিদের সঙ্গে যোগসাজশে পরিকল্পিতভাবে হত্যা করে।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, কুমারখালী থানার চাঞ্চল্যকর ভাতিজার হাতে স্কুলশিক্ষক চাচা হত্যার ক্লু-লেস মামলাটি তদন্তের মাধ্যমে প্রকৃত অপরাধীদের শনাক্ত করে দীর্ঘ সাক্ষ্য শুনানি শেষে আদালত যে রায় দিয়েছেন তাতে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে।

আমাদের বাণী ডট কম/০৫ মার্চ ২০২০/ভিসি 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।