শাকিব মিয়া, ফুলপুর (ময়মনসিংহ) সংবাদদাতা;  জেলার ফুলপুরে এক শ্রমিক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।ফুলপুর উপজেলার বালিয়া ইউনিয়নের কাইচাপুর গ্রামের আব্দুল কাদের (৫০) নামে একজনের করোনাভাইরাস পজিটিভ পাওয়া গেছে।

ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. প্রাণেশ চন্দ্র পন্ডিত জানান, ফুলপুর হাসপাতাল থেকে শুক্রবার সকালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ২ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়, একজনেরটা নেগেটিভ আসে আর একজনের পজেটিভ ধরা পড়ে।

আজ শুক্রবার (১০এপ্রিল ২০২০) বিকাল ৫ টার দিকে উপজেলা নির্বাহি অফিসার,ফুলপুর থানার অফিসার ইনচার্জ,ফুলপুর উপজেলা চেয়ারম্যান আক্রান্তের বাড়িতে গিয়ে আক্রান্ত ব্যাক্তিকে ময়মনসিংহে এস.কে হাসপাতালের আইসোলেশনে রাখার ব্যবস্থা করা হয়েছে ।

জানা যায়, আক্রান্তের পরিবারের সকলের নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ পাঠানো হবে।আক্রান্তের বাড়ির আসে পাশের বাড়ি গুলোকে লক ডাউন এর ব্যাবস্থা করা হচ্ছে।

উল্লেখ্য, বিশ্বব্যাপী দাবানলের মত ছড়িয়ে পরা প্রাণঘাতী করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘন্টায় টি নমুনা পরীক্ষা ১১৮৪ করে নতুন করে ৯৪ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে ভাইরাসটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪২৪   জনে। নতুন করে আরও  ৬  জন মারা গেছেন এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল  ২৭  জনে। নতুন করে কেউ সুস্থ্য না হলেও এ পর্যন্ত স্যস্থ্য হয়েছেন ৩৩ জন। আজ  শুক্রবার ( ১০ এপ্রিল ২০২০) দুপুর আড়াই টায় স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) এর পরিচালক ডা. মরজাদী সেব্রিনা ফ্লোরা।

আমাদের বাণী ডট কম/১০ এপ্রিল ২০২০/এভিপি 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।