বগুড়া সংবাদদাতা; করোনা প্রাদুর্ভাবের কারণে সাড়ে ৩ মাস বন্ধ থাকার পর হাফিজিয়া মাদরাসাগুলোতে নিরাপদ দূরত্ব বজায় রেখে শুরু হয়েছে পাঠ দান। কুরআন তেলাওয়াতে মুখরিত হয়ে উঠেছে বগুড়ার ৫ শতাধিক মাদরাসা।

গতকাল রবিবার বাদ মাগরিব বগুড়া শহরের ঠনঠনিয়া মনির উদ্দিন সাদিক হাফিজিয়া ও দ্বীনিয়া মাদরাসায় হিফজ প্রদান ও দোয়া অনুষ্ঠানের মাধ্যমে ক্লাস উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা আল্লামা সৈয়দ নজরুল ইসলাম বাইশ হাজারী।

তিনি বলেন, কুরআন-হাদিস থেকে দূরে থাকায় আমরা গুনাহে নিমজ্জিত হয়েছি। গজব করোনা থেকে বাঁচতে সবাইকে কুরআন-হাদিসের আলোকে জীবন গড়তে হবে। করোনাকে নয় করোনার মালিককে ভয় করে তাকে অনুস্মরণ করলে দুনিয়াতে শান্তি আখিরাতে মুক্তি মিলবে। তিনি কুরআন চর্চার প্রতিষ্ঠান গুলো খুলে দেওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

এ সময় উপস্থিত ছিলেন মাদরাসার প্রতিষ্ঠাতা বগুড়া পৌরসভার ১২ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব আব্দুর রহীম,পরিচালক আব্দুল আজিজ, আব্দুল করিম, মাদরাসার মুহতামিম হাফেজ রফিকুল ইসলাম, শিক্ষক হাফেজ বায়েজিত হোসেন প্রমুখ। শেষে করোনা থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করে মুনাজাত করা হয়।

স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনের সর্বশেষ (১৩ জুলাই ২০২০) তথ্যমতে, দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৯ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৮৬ হাজার ৮৯৪ জনে আর মোট মারা গেছেন ২ হাজার ৩৯১ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৩৫৮টি এবং পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৪২৩টি। শনাক্তের হার ২৪.৯৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৭০৩ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৯৮ হাজার ৩১৭ জন। সুস্থতার হার ৫২.৬১ শতাংশ। মৃত্যুর হার ১.২৮ শতাংশ। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ৩০ জন ও নারী ৯ জন। এবং এ পর্যন্ত মারা গেছেন পুরুষ ১ হাজার ৮৯০ জন (৭৯.০৫%) ও নারী ৫০১ জন (২০.৯৫%)। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচজন, খুলনা বিভাগে সাতজন, সিলেট বিভাগে দুইজন, ময়মনসিংহ বিভাগে একজন, বরিশাল বিভাগের তিনজন এবং রংপুর বিভাগে দুইজন।

আমাদের বাণী ডট কম/১৩ জুলাই  ২০২০/পিপিএম

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।