বগুড়া সংবাদদাতা, ঢাকা; জেলায় আজ  শনিবার নতুন করে ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে রয়েছেন সদরের ১২জন, শাজাহানপুরের পাঁচজন, শেরপুরের তিনজন, গাবতলীর দুজন, কাহালু, দুপচাচিয়া ও সোনাতলায় একজন করে। সদরের ১২জনের মধ্যে ১১জনই চেলোপাড়ার। তারা সবাই চাষীবাজারে মাছ বিক্রি করেন। সেখান থেকেই আক্রান্ত হওয়ার সম্ভবনা বেশি। অন্য একজন জহুরুল নগরের। শাজাহানপুরের মাঝিরার এক দম্পতি ঢাকা ফেরত বলে জানা গেছে। শেরপুরের শাহপাড়ায় এক দম্পতি ও পুলিশ সদস্য এসেছেন ঢাকা থেকে। দুপচাচিয়ার তারোলা এলাকার করোনা আক্রান্ত নারীও ঢাকা ফেরত বলে জানা গেছে।

সর্বশেষ ২৫ জনসহ বগুড়ায় করোনাভাইরাসে মোট আক্রান্ত ১৬৮ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ জন। মারা গেছেন একজন।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৩ মে ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও নয় হাজার ৯৭৭টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে ১০ হাজার ৮৩৪টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৩৪ হাজার ৬৭৫টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ৮৭৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৭৮ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২০ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৪৫২ জনে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৯৬ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৬ হাজার ৪৮৬ জন। সুস্থতার হার ২০.২২ শতাংশ এবং মৃত্যুর হার ১.৪১ শতাংশ। মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ১৬ জন ও নারী চারজন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ১৫ জন, বাড়িতে চারজন ও হাসপাতালে আনার পথে একজন। ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ২৮৬ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৪১ জনকে।
আমাদের বাণী ডট কম/২৩ মে ২০২০/ভিপিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।