বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন রোহিত শর্মা

ভারতের অধিনায়ক রোহিত শর্মা বুধবার থেকে শুরু হওয়া বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে অংশ নেবেন না, কারণ তিনি এই সপ্তাহের শুরুতে বুড়ো আঙুলের চোটের জন্য চিকিৎসা চালিয়ে যাচ্ছেন BCCI মেডিকেল টিম তার বুড়ো আঙুলের চোটের জন্য সে দ্বিতীয় টেস্ট খেলতে পারে কিনা তা জনাতে, অভিমন্যু ইশ্বরনকে ডাকা হয়েছে ।

বাংলাদেশ বনাম ভারত টেস্ট সিরিজ

রবিবার বিসিসিআই প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, রোহিত মুম্বাইতে একজন বিশেষজ্ঞের সাথে দেখা করেছেন এবং ২২ ডিসেম্বর থেকে শুরু হওয়া দ্বিতীয় টেস্টের জন্য দলে যোগ দেওয়ার জন্য যথেষ্ট ফিট হওয়ার জন্য কাজ করছেন।

তার প্রাপ্যতার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত বোর্ডের মেডিকেল টিম গ্রহণ করবে। রোহিতের অনুপস্থিতিতে, কেএল রাহুল, স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন এবং শুভমান গিল অভিমন্যু ইশ্বরনের সাথে ব্যাটিং শুরু করবেন, যিনি বাংলাদেশে ভারত এ-কে নেতৃত্ব দিয়েছিলেন, উইংয়ে অপেক্ষা করেছিলেন।

রবীন্দ্র জাদেজা এবং মহম্মদ শামি সম্পূর্ণভাবে সফর থেকে বাদ পড়েছেন, এখনও কাঁধ ও হাঁটুর ইনজুরিতে ভুগছেন তারা । আবারও, দুজন ইন্ডিয়া এ খেলোয়াড় তাদের পরিবর্তে  উত্তর প্রদেশের বাঁহাতি স্পিনার সৌরভ কুমার এবং দিল্লির ফাস্ট বোলার নভদীপ সাইনি সিনিয়র স্কোয়াডে যোগ দিয়েছেন।

সৌরাষ্ট্রের জয়দেব উনাদকাটকেও পেস আক্রমণকে শক্তিশালী করার জন্য আনা হয়েছে যার মধ্যে উমেশ যাদব, মহম্মদ সিরাজ এবং শার্দুল ঠাকুর রয়েছে।

গত রবিবার প্রথম ম্যাচের আগে ছেড়ে দেওয়া ওয়ানডে স্কোয়াড নিয়ে বাংলাদেশে গিয়েছিলেন ঋষভ, তিনি আবার চট্টগ্রামে দলে যোগ দিয়েছেন।

ভারত টেস্ট দল

ভারতের স্কোয়াড: কেএল রাহুল (অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পূজারা (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), কেএস ভরত (উইকেটরক্ষক), আর অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, শার্দুল ঠাকুর, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, অভিমন্যু ইশ্বরন, নবদীপ সাইনি, সৌরভ কুমার, জয়দেব উনাদকাট ।