বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০২৩পয়েন্ট টেবিল

নুরুল হাসান সোহানের নেতৃত্বে রংপুর রাইডার্স, 3 জানুয়ারী শুক্রবার বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) 2023-এর প্লে অফে অগ্রসর হওয়া চতুর্থ এবং চূড়ান্ত দল হয়ে উঠেছে। রাইডার্স নাসির হোসেনের ঢাকা ডমিনেটরকে দুই উইকেটে পরাজিত করেছে। ঢাকার শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে ৩৪। রাইডার্স বর্তমানে চার ম্যাচের জয়ের ধারায় রয়েছে এবং আসন্ন ম্যাচে শীর্ষ দুটিতে যাওয়ার সুযোগ থাকবে।

অন্যদিকে, ডোমিনেটররাও প্রতিযোগিতার বাইরে খুলনা টাইগার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। রাইডার্সের পাশাপাশি মাশরাফি মুর্তজার সিলেট স্ট্রাইকার্স, সাকিব আল হাসানের ফরচুন বরিশাল এবং ইমরুল কায়েসের কুমিল্লা ভিক্টোরিয়ান্স বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্লে অফে উঠেছে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ 2023 ম্যাচে রাইডার্স ডমিনেটরদের হারিয়েছে

ডমিনেটরদের হারাতে এবং বাংলাদেশ প্রিমিয়ার লিগের শীর্ষ চারে তাদের জায়গা নিশ্চিত করতে রাইডার্সকে তাদের ত্বকের বাইরে খেলতে হয়েছিল। প্রথমে ব্যাট করতে নেমে ডমিনেটররা আট উইকেট হারিয়ে ১৩০ রান করে। আজমতুল্লাহ ওমরজাই 22 রানে দুটি উইকেট নেন। রাইডার্সের হয়ে একটি করে উইকেট নেন মাহেদী হাসান, হারিস রউফ, হাসান মাহমুদ ও মোহাম্মদ নওয়াজ।

২৬ বলে ২৯ রান করে ডমিনেটরদের হয়ে সর্বোচ্চ স্কোরার হন আরিফুল হক। আব্দুল্লাহ আল মামুনও 23 রানের ইনিংস খেলেন। রান তাড়া করতে গিয়ে রাইডার্স নিয়মিত বিরতিতে উইকেট হারায় এবং শেষ ওভারে তাদের দুই উইকেট হাতে পাঁচ রানের প্রয়োজন ছিল। তবে হারিস রউফ চার বলে সাত রানের অমূল্য ইনিংস খেলে তার দলকে ফিনিশিং লাইন ছাড়িয়ে যান।নুরুল হাসান সোহান ম্যাচের সেরা নির্বাচিত হন। রনি তালুকদারের সাথে তার ৯৩ রানের পার্টনারশিপই রাইডার্সকে তাদের রান তাড়া করতে মঞ্চ তৈরি করে।