নিজস্ব সংবাদদাতা, ফেনী ;  বাংলাদেশ শিক্ষক সমিতির ফেনী জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন দীর্ঘ প্রতিক্ষার পর অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও দু’পক্ষের হাতাহাতি ও হট্টগোলের কারণে  সম্মেলন স্থগিত হয়ে যায়।

আজ শনিবার (১৪ মার্চ ২০২০) এই নির্বাচন অনুষ্ঠিত হবার কথা ছিল। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে প্রায় ২ ঘন্টা পর অবরুদ্ধ কেন্দ্রীয় নেতাদের উদ্ধার করে।

শিক্ষকদের বরাত দিয়ে পুলিশ জানায়, ফেনী সরকারি কলেজের অডিটোরিয়ামে আজ শনিবার সকালে শিক্ষকদের একটি পক্ষ এই ত্রি-বার্ষিক সম্মেলন হওয়ার প্রস্তুতি নিচ্ছিল। কিন্তু শুক্রবার রাত পর্যন্তও সম্মেলনের তফসিল কিংবা ভোটার তালিকা সম্পর্কে বেশিরভাগ শিক্ষকরা কিছুই জানেন না বলে অভিযোগ করেন।

শিক্ষকদের দাবি, সর্বশেষ ২০১১ সালে সবার অংগ্রহণে জেলা শিক্ষক সমিতির সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে ডিএম একরামুল হক সভাপতি ও মীর হোসেন ভূঞা সাধারণ সম্পাদক নির্বাচিত হন। নির্ধারিত মেয়াদ শেষ হলেও সম্মেলন করতে ব্যর্থ হওয়ায় ২০১৫ সালে শিক্ষকদের একটি অংশ একতরফাভাবে সম্মেলন আয়োজন করে। ওই সম্মেলনে হাবিবুর রহমান পাটোয়ারি সভাপতি ও মোসাদ্দেক আলীকে সাধারণ সম্পাদক ঘোষণা দেয়া হলেও তারা কেন্দ্রীয় কমিটির অনুমোদন পায়নি।

যার ফলে কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে এডহক কমিটি ঘোষণা করা হয়। সবশেষ ৬ মাসের মধ্যে নির্বাচনের মাধ্যমে কমিটি গঠনের মেয়াদ বেঁধে দিলেও মোসাদ্দেক নির্বাচন অনুষ্ঠানে ফের টালবাহানা করেন। গঠনতন্ত্র মোতাবেক নির্বাচনের ৮০ দিন পূর্বে তফসিল ঘোষণার নিয়ম থাকলেও তা মানা হয়নি।

শিক্ষকরা আরও জানান, শুক্রবার পর্যন্তও এ নির্বাচনের তফসিল কিংবা ভোটার তালিকা সম্পর্কে শিক্ষকরা অবহিত হননি। দেড় শতাধিক স্কুলের ৬ শত কাউন্সিলর ভোটাধিকার প্রয়োগের কথা। অথচ গতকাল পর্যন্তও ভোটার তালিকা প্রকাশ হয়নি। মোসাদ্দেক আলী তার ইচ্ছেমত ভোটার তালিকা তৈরি করে রেখেছেন। এতে তার অপছন্দের শিক্ষকদের ভোটার তালিকায় অন্তর্ভূক্ত করা হয়নি।

আমাদের বাণী ডট কম/ ১৪ মার্চ ২০২০/সিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।