রাজশাহী জেলার বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সরকারি অ্যাম্বুলেন্সে রমরমা বাণিজ্যের অভিযোগ পাওয়া গেছে। রোগী ও তার স্বজনদের অভিযোগ ভর্তিরত মুমূর্ষ রোগীদের সরকারি অ্যাম্বুলেন্সে না নিয়ে অতিরিক্ত টাকায় বাহিরের রোগীদের বহন করছে বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সরকারি অ্যাম্বুলেন্সের ড্রাইভার মো: শফিকুল ইসলাম।

সরোজমিনে দেখাযায় যে সমবার গাওপাড়া গ্রামের রয়াজান (৬০) স্বামী মোঃ মকছেদ আলী সকাল ১০ সময় বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি হয়। ভর্তির কিছু সময় পর তার স্বাস্থ্যের অবস্থার অবনতি হলে কর্তব্যরত ডাক্তার আব্দুল্লা হিল কাফি তার উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে। এ সময় রোগীর স্বামী মো: মকছেদ আলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সরকারি অ্যাম্বুলেন্স ভাড়া নিতে গেলে তাকে ফিরিয়ে দিয়ে, অতিরিক্ত টাকা কামানোর জন্য হাসপাতালের বাহিরের ভাড়ায় চলে যায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সরকারি অ্যাম্বুলেন্সের ড্রাইভার মো: শফিকুল ইসলাম।

এই নিয়ে বাঘা পৌর যুবলীগের সভাপতি মোঃ শাহিন আলম কর্তব্যরত ডাঃ আব্দুল্লাহ হিল কাফি কে জিজ্ঞাসাবাদ করিলে তিনি অ্যাম্বুলেন্সের খবর জানেন না বলে জানান।

এ ব্যাপারে বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেের ভারপ্রাপ্ত দায়িত্ব রত টিএস ডা: মো:আক্তারুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন এ ব্যাপারে আমি কিছুই জানিনা আমার বাচ্চা অসুস্থ থাকায় আমি বাহিরে আছি টিএস স্যারের সাথে যোগাযোগ করুন।

 

আমাদের বাণী / আ-আ-মা

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।