পহেলা বৈশাখে লাখো প্রাণের স্পন্দনে প্রথম সূর্যকিরণের সঙ্গে জেগে উঠেছে নতুন বাংলা বছর ১৪২৬। নতুন বছরকে স্বাগত জানিয়ে রাজবাড়ীর বালিয়াকান্দিতে উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকালে গ্রাম-বাংলার ঐতিয্যে ঢাক-ঢোল, বাঁশি, পালকি,গরুর গাড়ী নিয়ে উপজেলা পরিষদ চত্বর থেকে মঙ্গল শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে।

মঙ্গল শোভাযাত্রায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী এজাজ কায়সায়, থানা পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) মোঃ ওবায়েদুল হক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এসএম আব্দুল্লাহ-আল- মুরাদ, বালিয়াকান্দি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নায়েব আলী শেখ সহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, স্কুল ও কলেজের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন। মঙ্গল শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ পার্কে বালিয়াকান্দি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের আমন্ত্রনে পান্তা উৎস অনুষ্ঠিত হয়।

পরে এস এ চৌধুরী উন্মক্ত মঞ্চে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজার সভাপতিত্বে আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে রিশা শিল্পী গোষ্ঠী, শিল্পকলা একাডেমি, নির্মল সাংস্কৃতিক একাডেমিক ও উদীচি শিল্পী গোষ্ঠী শিল্পীরা গান পরিবেশন করে এবং লাঠি খেলা, সাপ খেলা ও হাঁস খেলা অনুষ্ঠিত হয়।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।