রাজবাড়ীর বালিয়াকান্দিতে মানবতার মাতৃসদনের মোঃ শফিকুল ইসলামকে সভাপতি ও মোঃ শামীম হোসেনকে সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি গঠন হয়েছে।

উপজেলা প্রেস ক্লাব ভবনে ২০১৯-২০২১ সালের দ্বি-বার্ষিক এই কমিটি গঠন সম্পন্ন হয়েছে।

কমিটির সদস্যারা হলেন : সহ-সভাপতি:মোঃসোহেল রানা, সহ সাধারন সম্পাদক:হাসান আলী , কোষাধ্যক্ষ:সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক :জাহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক:আব্দুল্লাহ আল মামুন ,প্রচার প্রকাশনা সম্পাদক:রায়হান মাহমুদ , নির্বাহী সম্পাদক: মোঃ বিল্লাহ হোসেন , হাসান মোল্লা, মোঃ শামীম হোসেন

এসময় উপস্থিত ছিলেন ইউনিয়ন কমিটির উপদেষ্টা , দৈনিক ইত্তেফাক প্রতিনিধি, সিনিয়র সাংবাদিক রঘু নন্দন সিকদার, ইউনিয়ন কমিটির সভাপতি মোঃসোহেল মিয়া, সহ-সভাপতি গোলাম মোর্তবা রিজু,সহ-সাধারন সম্পাদক সবুজ সিকদারসহ অন্যান্য অতিথিবৃন্দ।

উল্লেখ্য “টাকার বিনিময়ে রক্ত নয়,স্বেছায় রক্তদানেই মানবতার জয়” এই প্রতিপাদ্যেকে বুকে ধারন করে ২০১৮ সালে স্থানীয় কিছু তরুণ শুরু করে মানবতার মাতৃসদন নামক সামাজিক সংগঠনটি।

কমিটির সভাপতি মোঃশফিকুল ইসলামে সাথে কথা হলে তিনি জানান, মানুষকে ভালোবেসে তার কল্যান চিন্তা করাটাই মানবতন্ত্র।আমরা প্রায় ১০০ জন কর্মীর দ্বারা নিরলস ভাবে প্রতিষ্ঠানটির বিভিন্ন সেবামূলক কর্মকান্ড চালিয়ে আসছি।ইতিমধ্যে ব্যপার সারা পাচ্ছি বিভিন্ন জায়গা থেকে।

আমরা বিভিন্ন সময়ে মুমূর্ষু রোগীদের রক্ত দিয়ে চলেছি, মোট ২৩০০ জনকে বিনামূল্য রক্তের গ্রুপিং ও ৭০ জনকে রক্তদান করেছি।এছাড়া পথশিশুদের মাঝে পোষাক বিতরন,অসহায় দুস্থ পরিবারের সন্তানদের মাঝে বিনামূল্য শিক্ষাউপকরন প্রদান, ফ্রি ডেন্টাল চেকআপ,,ডায়াবেটিক চেকআপ সেবা প্রদান করেছি।

এছাড়া ১৪ই ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে ছিল এক ব্যতিক্রম আয়োজন।এদিন ২০০ জনকে বিনামূল্য রক্তের গ্রুপিং,৩০ জনকে ডায়াবেটিক চেকআপ,১৫ জন দুস্থদের শিক্ষা উপকরন বিতরন ও ফ্রি ডেন্টাল চেকআপ।

মো:শফিকুল ইসলাম আরও বলেন, আমাদের বালিয়াকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও উপজেলা নির্বাহী অফিসার মো:মাসুম রেজা স্যারের কাছ থেকে ব্যপক উদ্দীপনা পেয়েছি।তারা সকল সময় যে কোন প্রয়োজনে সহযোগীতার আশ্বাস দিয়েছেন।

তিনি আরও বলেন আমি এবং ২ বন্ধু মিলে সংঠনটির অর্থনৈতিক ভার বহন করে আসছি ,কোন প্রতিষ্ঠান যদি আমাদের অর্থনৈতিকভাবে সহযোগীতা করতো তাহলে আমরা আমাদের প্রতিষ্ঠানের সেবা সমূহ আরও বিস্তৃতি ঘটাতে পারতাম। সকলকে আমাদের পাশে থাকার অনুরোধ করছি,আপনাদের প্রদত্ত উৎসাহ ই আমাদের এগিয়ে যাওয়ার মূল চালিকাশক্তি।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।