বেসরকারি স্কুল-কলেজ ও মাদরাসার ২৩৬ জন শিক্ষককে বিএড স্কেল দেয়ার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের এমপিও কমিটি। তাদের মধ্যে স্কুল-কলেজের ১৪৭ জন এবং মাদরাসার ৮৯ জন শিক্ষক রয়েছেন।

সোমবার (২২ জুলাই) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে অনুষ্ঠিত কমিটির নিয়মিত সভায় এ সিদ্ধান্ত হয়। প্রতি বিজোড় মাসে এ সভা হয়। পদাধিকার বলে সভায় সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক। শিক্ষা অধিদপ্তরের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, স্কুল-কলেজের ১৪৭ শিক্ষকের মধ্যে বরিশাল অঞ্চলের ১৫ জন, চট্টগ্রামের ৬ জন, কুমিল্লার ৬ জন, ঢাকার ৩১ জন, খুলনার ১৪ জন, ময়মনসিংহের ২৫ জন, রাজশাহীর ২৮ জন, রংপুরের ২০ জন এবং সিলেট অঞ্চলের ২ জন শিক্ষককে বিএড স্কেল দেয়ার সিদ্ধান্ত নিয়েছে এমপিও কমিটি।

এদিকে, মাদরাসার ৮৯ জন শিক্ষক-কর্মচারীর মধ্যে বরিশাল অঞ্চলের ৩ জন, চট্টগ্রামের ৪ জন, কুমিল্লার ৩ জন, ঢাকার ৩২ জন, খুলনার ৫ জন, ময়মনসিংহের ৭ জন, রাজশাহীর ১১ জন, রংপুরের ২১ জন এবং সিলেট অঞ্চলে ৩ শিক্ষককে বিএড স্কেল দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সভায় এমপিভুক্ত পদে কর্মরত ইনডেক্সবিহীন শিক্ষকদের এমপিওভুক্তি, অভিজ্ঞতার উচ্চতর স্কেল, সহকারী অধ্যাপক পদের স্কেল, টাইমস্কেল ও সিলেকশন গ্রেড, বিএড বা কামিল স্কেল, সহকারী লাইব্রেরিয়ান পদের এমপিওসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।