ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার বহরমপুর গ্রামে বিজিব-গ্রামবাসী সংঘর্ষের ঘটনার তদন্তে বিজিবি সদস্যদের দোষ স্বাক্ষ্য গ্রহণের পর প্রমাণিত হলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে আশ্বাস প্রদান করেছেন বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মোঃ সফিনুল ইসলাম।

সোমবার ১৮ ফেব্রুয়ারী দুপুর ২টায় ঠাকুরগাঁও সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার বহরমপুর গ্রামে বিজিবির সাথে গ্রামবাসির যে ঘটনা ঘটেছে তা অনাকাঙ্খিত। আমি আশা করছি ভবিষ্যতে এ ধরনের ঘটনা যেন না ঘটে এজন্য বিজিবি ও এলাকাবাসি উভয়েই সতর্ক থাকবে। এ ঘটনার প্রেক্ষিতে বিজিবির তরফ থেকে অতিরিক্ত মহাপরিচলক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেনকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট উচ্চ পর্যায়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এ সময় গণমাধ্যমকর্মীরা বলেন হরিপুর উপজেলার বেতনা সীমান্ত থেকে যাদুরানী বাজার এলাকা থেকে ঠাকুরগাঁও ৫০ বিজিবির সদস্যরা গুরু গুলোকে জব্দ করে এটা কতটুকু দায়িত্বের মধ্যে পরে। এছাড়া গুলি করে সাধারণ মানুষকে হত্যা না করে অন্য কোনভাবে ব্যবস্থা নেয়া যেত কি না ? নিহত ও আহত ব্যাক্তি ও স্বজনদের সহায়তা করা হবে কি না।

তাছাড়া এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে যে দুটি মামলা করা হয়েছে তা প্রত্যাহার করা হবে কি না ? গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি বলেন তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে। জড়িত বিজিবি সদস্যদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হবে কি না ? এমন প্রশ্নে জবাবে তিনি আবারো বলেন তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে। জড়িত বিজিবি সদস্যদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হবে কি না ? এমন প্রশ্নের জবাবে তিনি আরাবো বলেত তদন্ত করেই ব্যবস্থা নেয়া হবে। এ সময় জেলা প্রশাসক ড. জেএম কামরুজ্জামান সেলিম, জেলা পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান সহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আমাদের বাণী/আ-আ-হ-মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।