বান্দরবানের থানছি উপজেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্টিত হতে যাচ্ছে আগামী ১৫ জুন।এ সম্মেলনে বড় কোন অঘটন না ঘটলে সাধারন সম্পাদক পদে উবামং মারমা ও গঠনতন্ত্রের ৬৩ ক ধারা অনুসরণ করে থাকলে মংবোওয়াংচিং মার্মা সভাপতি হতে যাচ্ছেন ।

জানা গেছে সভাপতি পদে উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি বাশৈচিং মারমা, সাবেক সাধারন সম্পাদক মংবোওয়াংচিং মারমা ও সাধারণ সম্পাদক পদে সাবেক সাধারণ  সম্পাদক উবামং মারমা মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা দেয়।

সম্মেলন প্রস্তুতি কমিটির দেওয়া তথ্যমতে ৬ জুন থেকে ৮ জুনের মধ্যে মনোনয়ন ফরম সংগ্রহ ও ৯ জুনের মধ্যে প্রার্থীকে স্ব স্ব পদের প্রার্থীতা ফরম পূরণ করে আহবায়ক কমিটির নিকট জমা প্রদানের নির্দেশনা দেওয়া হয়।

বিনা প্রতিদ্বন্দ্বিতা

এ দিকে সাধারণ সম্পাদক পদে একমাত্র প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক উবামং মারমা নির্দিষ্ট সময়ের মধ্যে মনোনয়ন পত্র জমা দিয়েছে বলে নিশ্চিত করে সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক স্বপন বিশ্বাস।

নির্দিষ্ট সময়ের মধ্যে আর কোন প্রার্থী সাধারণ সম্পাদক পদে মনোনয়ন ফরম জমা না দেওয়ায় সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী উবামং মারমা সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হচ্ছে।

তবে দলের সভাপতি প্রার্থীর পদ নিয়ে রয়েছে কিছুটা জটিলতা।দলীয় গঠনতন্ত্রের ৬৩(ক) ধারা অনুসরণ করলে মংবোওয়াংচিং মারমা বিনা প্রতিদ্বন্দ্বিতায় দলের সভাপতি মনোনীত হবে বলে দলীয় গঠনতন্ত্র বিশ্লেষকদের অভিমত।

এই বিষয়ে প্রার্থী গণ এই প্রতিবেদক কে জানায়, বান্দরবান জেলা আওয়ামীলীগ ও পার্বত্য বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি যে সিদ্ধান্ত দেবে সেটিই শেষ কথা।
সন্মেলনে জেলা আওয়ামীলীগের সভাপতি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা মারমা সহ জেলা নেতৃবৃন্দ উপস্হিত থাকবেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।