লালমনিরহাট সংবাদদাতা;  ভারি বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে তিস্তা নদীর পানি ক্রমেই বৃদ্ধি পেয়ে বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

আজ শুক্রবার (২৬ জুন ২০২০)  সকাল ৯টায় লালমনিরহাটের হাতীবান্ধায় তিস্তা ব্যারেজ পয়েন্টে বিপদসীমার ২০ সেন্টিমিটার উপরে ছিল তিস্তার পানি।

এছাড়া, লালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট পয়েন্টে বিপদসীমা ছুঁয়ে প্রবাহিত হচ্ছে ধরলা নদীর পানি।

  • লালমনিরহাট পানি উন্নয়ন বোর্ডের উপবিভাগীয় প্রকৌশলী আব্দুর কাদের বলেন, ‘অবিরাম বর্ষণ আর উজানে ভারত থেকে পাহাড়ি ঢলের পানিতে জেলার প্রধান দুই নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। তিস্তায় পানি বাড়লেও খুব বেশি সময় স্থায়ী থাকে না, বিপৎসীমার নিচে চলে যাবে। বৃষ্টিপাত ও উজানের ঢল আসা বন্ধ হলে পাঁচ থেকে ছয় ঘণ্টার মধ্যে তিস্তার পানি ভাটির দিকে নেমে যাবে।’

তিস্তা ও ধরলা নদীর পানি বেড়ে যাওয়ায় চরাঞ্চলগুলো তলিয়ে গেছে। নদী তীরবর্তী এলাকার বাড়ি-ঘরে জমে গেছে হাঁটু পানি। তলিয়ে গেছে আমন ধানের বীজতলাসহ বিভিন্ন সবজি খেত। স্থানীয় বাসিন্দাদের নিরাপদ স্থানে চলে যেতে দেখা গেছে।

  • লালমনিরহাট জেলা প্রশাসক (ডিসি) আবু জাফর জানান, শুক্রবার সকাল থেকে তিস্তার পানি বৃদ্ধি পেয়ে বিপদসীমার ২০ সে: মি: উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি বেড়ে যাওয়ায় জেলায় প্রায় ১০ হাজার চরবাসী পানিবন্দী হয়ে পড়েছে।

আমাদের বাণী ডট কম/২৬ জুন ২০২০/পিপিএম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।