Top 5 richest footballers in the world and their net worth in 2023

আপনি কি এমন একজন সকার ভক্ত যিনি আপনার প্রিয় খেলোয়াড়দের সর্বশেষ খবর এবং আপডেট পেতে পছন্দ করেন ? আমাদের কাছে আপনার জন্য উত্তেজনাপূর্ণ খবর আছে! এই ব্লগ নিবন্ধে, আমরা আপনার সাথে ২০২৩ সালের আমাদের শীর্ষ ৫ ধনী ফুটবলার এবং তাদের মোট মূল্য শেয়ার করব।

বিশ্বের শীর্ষ ৫ ধনী ফুটবলার

১. লিওনেল মেসি

আর্জেন্টিনা এবং প্যারিস সেন্ট জার্মেই
লিওনেল মেসি একজন আর্জেন্টাইন ফুটবলার যিনি স্প্যানিশ ক্লাব বার্সেলোনার হয়ে ফরোয়ার্ড হিসেবে খেলতেন এবং বর্তমানে আর্জেন্টিনা জাতীয় দলের অধিনায়ক। তার নেতৃত্বে, আর্জেন্টিনা ফ্রান্সকে হারিয়ে ২০২২ সালের ডিসেম্বরে তৃতীয় ফিফা বিশ্বকাপ জিতেছিল। তিনি ২০২৩ সালে ৫ ধনী ফুটবল খেলোয়াড়ের তালিকার শীর্ষে রয়েছেন। বিশ্বকাপ চ্যাম্পিয়ন লিওনেল মেসি কমপক্ষে ২০২৩-২৪ পর্যন্ত প্যারিস সেন্ট জার্মেইতে থাকবেন।

ফিফার ২০২২ বিশ্বকাপ জয়ের পরে পিএসজিতে তার ধীরগতিতে ফিরে আসার পরে তার পারফরম্যান্সের উন্নতি হয়েছিল।

মেসিকে ব্যাপকভাবে বিশ্বের সেরা খেলোয়াড় এবং কেউ কেউ সর্বকালের সর্বশ্রেষ্ঠ খেলোয়াড় হিসেবে বিবেচিত হন। তিনি রেকর্ড ৭টি ব্যালন ডি’অর ট্রফি, টানা চারটি এবং ইউরোপের জন্য রেকর্ড চারটি গোল্ডেন শু জিতেছেন।

মেসি তার ক্যারিয়ারে

  • নয়টি লা লিগা শিরোপা
  • চারটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা এবং
  • ছয়টি কোপাস দেল রে সহ ৩২ টি ট্রফি জিতেছেন।

তিনি একজন দুর্দান্ত গোল স্কোরার এবং একাধিক রেকর্ডের অধিকারী যেমন-

  • লা লিগায় সর্বাধিক গোল (৪১৩)
  • একক লা লিগা মৌসুমে সর্বাধিক গোল (৫০)
  • একক ইউরোপীয় ক্লাব সকার মৌসুমে সর্বাধিক গোল (৭৩) এবং
  • লা লিগা (১৮৪) এবং কোপা আমেরিকা (১২) উভয় ক্ষেত্রেই সবচেয়ে বেশি অ্যাসিস্ট। তার উচ্চ বেতন তার অসংখ্য অনুমোদনের চুক্তির সাথে মিলিত হওয়ার ফলে ২০২৩ সালে আনুমানিক নেট মূল্য $৬০০মিলিয়ন হয়।

বিশ্বের শীর্ষ ৫ ধনী ফুটবলার সম্পর্কে আরও পড়ুন

২. ক্রিস্টিয়ানো রোনালদো

পর্তুগাল এবং আল-নাসর এফসি

ক্রিশ্চিয়ানো রোনালদো একজন পর্তুগিজ পেশাদার ফুটবলার যিনি আল-নাসর এফসি-এর হয়ে স্ট্রাইকার হিসেবে খেলেন এবং পর্তুগিজ জাতীয় দলের অধিনায়ক। তিনি ২০২৩ সালের শীর্ষ ৫ ধনী ফুটবলারদের একজন। 1 জানুয়ারী ২০২৩ -এ চুক্তিতে সৌদি আরবের ক্লাব আল-নাসরে যোগদান করে ক্রিশ্চিয়ানো রোনালদো শিরোনাম হয়েছেন। এই চুক্তিটি ২০২৫সালে শেষ হবে।

আরব অঞ্চলে সুপরিচিত হলেও কিছু পাঠক হয়তো এই দলের কথা আগে শুনেননি। পর্তুগালের জাতীয় দলের অধিনায়ক হিসেবে, রোনালদো গত বছর প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে তার চুক্তি শেষ হওয়ার পর ফ্রি এজেন্ট হওয়ার পর এই নতুন উদ্যোগে তার চিত্তাকর্ষক দক্ষতা নিয়ে আসে। ক্রিশ্চিয়ানো রোনালদো এখন পর্যন্ত পাঁচটি ব্যালন ডি’অর পুরস্কার এবং চারটি ইউরোপিয়ান গোল্ডেন শু জিতেছেন।

রোনালদো, একজন সফল ফুটবল খেলোয়াড়, তার ক্যারিয়ারে 29টি বড় ট্রফি জিতেছেন এবং একজন দুর্দান্ত স্ট্রাইকার হিসেবে রেকর্ড করেছেন। নাইকি এবং হারবালাইফের মতো কোম্পানির সাথে তার অনুমোদনের চুক্তি তাকে প্রচুর অর্থ উপার্জন করে চলেছে। ২০২৩ সালের হিসাবে, তার মোট মূল্য প্রায় $৫০০-৬০০মিলিয়ন অনুমান করা হয়।

৩. নেইমার দা সিলভা সান্তোস জুনিয়র

ব্রাজিল ও প্যারিস সেন্ট জার্মেই

ব্রাজিলিয়ান ফুটবলার নেইমারকে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে বিবেচনা করা হয়। নেইমার বর্তমানে পিএসজি এবং ব্রাজিল জাতীয় ফুটবল দলের হয়ে স্ট্রাইকার হিসেবে খেলেন। তাকে ২০২৩ সালের ৫ ধনী ফুটবলারদের একজন হিসাবেও বিবেচনা করা হয়।

নেইমার অল্প বয়সে খেলা শুরু করেন এবং ব্রাজিলের শীর্ষ খেলোয়াড়দের একজন হয়ে ওঠেন। তিনি ২০১৩ সালে এফসি বার্সেলোনায় যোগ দেন এবং দুবার দক্ষিণ আমেরিকান ফুটবলার অব দ্য ইয়ার নির্বাচিত হন। ২০২৩ সালের হিসাবে, তার মোট মূল্য প্রায় $২০০মিলিয়ন।

৪. জ্লাতান ইব্রাহিমোভিচ

সুইডেন ও এসি মিলান
জ্লাতান ইব্রাহিমোভিচ হলেন একজন সুইডিশ ফুটবলার যিনি এসি মিলান এবং সুইডিশ জাতীয় দলের হয়ে স্ট্রাইকার হিসেবে খেলেন। তিনি তার শক্তিশালী শট, বায়বীয় দক্ষতা এবং অ্যাক্রোবেটিক গোলের জন্য পরিচিত। ইব্রাহিমোভিচের আনুমানিক নেট মূল্য $১৯০মিলিয়ন, যা তাকে বিশ্বের সবচেয়ে ধনী ফুটবল খেলোয়াড়দের একজন করে তুলেছে।

৫. কাইলিয়ান এমবাপ্পে

ফ্রান্স ও প্যারিস সেন্ট জার্মেই

কিলিয়ান এমবাপ্পে হলেন একজন ফরাসি ফুটবলার যিনি প্যারিস সেন্ট জার্মেইর হয়ে স্ট্রাইকার হিসেবে খেলেন। বর্তমানে পিএসজির সহ-অধিনায়কও তিনি। তাকে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে বিবেচনা করা হয় এবং তাকে “প্রজন্মের একসময়ের” প্রতিভা বলা হয়।

এমবাপ্পে পিএসজির সাথে তার প্রথম মৌসুমে লিগ ১ বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার অর্জন করেন, যা তাকে এই কৃতিত্ব অর্জনকারী সর্বকনিষ্ঠ খেলোয়াড়ে পরিণত করে। একই বছর পিএসজিকে তাদের প্রথম চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি জেতাতেও তিনি সহায়তা করেছিলেন।

কিলিয়ান এমবাপ্পে একজন সফল ফুটবল খেলোয়াড় এবং উদীয়মান তারকা। সেলিব্রিটি নেট ওয়ার্থ অনুসারে, এমবাপ্পের 2023 সালে মোট সম্পদের পরিমাণ $১৫০ মিলিয়ন। তিনি তার খেলাধুলায় অসংখ্য পুরষ্কার জিতেছেন এবং ২০১৮ সালে টাইম ম্যাগাজিনের কভারে মাত্র ১৯ বছর বয়সে একজন তরুণ নেতা হিসাবে প্রদর্শিত হয়েছিল। ২০২৩ সালে আনুমানিক নেট মূল্য $২০৭মিলিয়ন।