চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করার দাবিতে আন্দোলনকারীদের কাফন সমাবেশে ও গণঅনশন কর্মসূচীতে পুলিশের বাধার অভিযোগ উঠেছে।

সোমবার দুপুরে বাংলাদেশ সাধারণ ছাত্রকল্যাণ পরিষদের ব্যানারে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে আন্দোলনকারীদের কর্মসূচী চলাকালীন সময়ে পুলিশ বাধা দিয়েছে বলে অভিযোগ করেছেন তারা।

দীর্ঘদিন যাবৎ চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে আন্দোলন করে আসছে চাকরি প্রত্যাশী শিক্ষার্থীরা। সর্বশেষ গত শুক্রবার (০৬ ডিসেম্বর) বিকাল ৩টা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে গণঅনশন শুরু করেন করেন আন্দোলনকারীরা। তারা বলছেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচী অব্যাহত থাকবে।

তাদের ৪ দফা দাবি হলো- চাকরিতে আবেদনের বয়সসীমা বৃদ্ধি করে ৩৫ বছরে উন্নীত করা; চাকরির আবেদন ফি কমিয়ে ৫০ থেকে ১০০ টাকার মধ্যে নির্ধারণ করা; চাকরির নিয়োগ পরীক্ষাগুলো জেলা কিংবা বিভাগীয় পর্যায়ে নেওয়া ও চাকরির নিয়োগ প্রক্রিয়া তিন থেকে ছয় মাসের মধ্যে সম্পন্ন করা এবং সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়ন করা।

বাংলাদেশ সাধারণ ছাত্রকল্যাণ পরিষদের প্রধান সমন্বয়ক মুজাম্মেল মিয়াজী বলেন, চাকরি আবেদনের বয়সসীমা ৩৫ করাসহ ৪ দফা দাবি আদায়ের লক্ষে আমরা জাতীয় প্রেসক্লাবের সামনে গণঅনশনের কর্মসূচী শুরু করি। এর অংশ হিসেবে আজ ৪র্থ দিনে আমরা কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে কাফনের কাপড়সহ গণঅনশনে শুরু। এসময় শহীদ মিনার এলাকায় পুলিশ এসে আমাদের শান্তিপূর্ণ কর্মসূচীতে বাধা দেয় এবং ভবিষ্যতে এদিকে কোন ধরণের কর্মসূচী করলে বড় ধরণের বিপদ হবে বলে ধমক দেয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।