ডেস্ক রিপোর্ট, ঢাকা;  বরগুনায় বাসা ভাড়ার ১ হাজার ৫০০ টাকা দিতে না পারায় এক বাড়ির মালিকের বিরুদ্ধে ভাড়াটের ঘরের চাল নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। তবে বাড়ির মালিক দাবি করছেন, বাসা ভাড়া দিতে না পারায় ভাড়াটে নিজেই ভাড়ার বিনিময়ে চাল দিয়েছিলেন।

গত মঙ্গলবার (০৫ মে দুপুরে ২০২০)  দুপুরে জেলার সদর উপজেলার গৌরিচন্না ইউনিয়নের মহাসড়ক এলাকায় এ ঘটনা ঘটে। ভাড়াটের অভিযোগ, চলমান এই লকডাউনে কর্মহীন থাকায় অসহায়ত্বের সুযোগে জোর করে ঘর থেকে চাল নিয়ে গেছেন ঘর মালিক।

অভিযুক্ত ঘর মালিকের নাম সরোয়ার মোল্লা। তিনি গৌরিচন্না ইউনিয়নের বাসিন্দা। আর ভুক্তভোগী ভাড়াটিয়ার নাম ফারুক। তিনি বরগুনার একজন বাসচালক।

ভাড়াটে ফারুক বলেন, ‘লকডাউনে বাস চলাচল বন্ধ থাকায় আমি কর্মহীন হয়ে পড়ি। এজন্য মার্চ ও এপ্রিল দুই মাসের ১ হাজার ৫০০ টাকা করে মোট তিন হাজার টাকা ভাড়া পরিশোধ করতে ব্যর্থ হই। এর মধ্যে ঘর মালিকের কাছে অগ্রিম ১ হাজার ৫০০ টাকা ভাড়া দেওয়া ছিল। মঙ্গলবার দুপুরে বাকি এক মাসের টাকার জন্য তিনি আমার বাসায় আসলে, আমি আমার অসহায়ত্বের কথা তাকে বলি।

এ সময় তাকে জানাই, আমার ঘরে চাল ছাড়া কিছু নেই। পরে ঘর ভাড়ার ১ হাজর ৫০০ টাকা না পেয়ে আমার সেই এক মণ চাল তিনি নিয়ে যান। তবে চালের দাম ১ হাজার ৬০০ টাকা নির্ধারণ করে ১০০ টাকা ঘর মালিক ফেরত দেন।

ঘর মালিক সরোয়ার মোল্লা বলেন, ‘ভাড়াটে ফারুক স্বেচ্ছায় ঘর ভাড়ার পরিবর্তে আমাকে চাল দিয়েছিল। তাই আমি চাল নিয়েছি। ঘর ভাড়া কিংবা ভাড়ার পরিবর্তে চাল নেওয়ার জন্য আমি তাকে কোনো প্রকার চাপ প্রয়োগ করিনি।’

এ বিষয়ে বরগুনার সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সাহাবুদ্দিন সাবু বলেন, করোনায় কর্মহীন হয়ে পড়া বাসচালক ফারুকের সঙ্গে যা ঘটেছে এর থেকে নির্মম আর কিছু হতে পারে না। আমরা এ ঘটনায় অভিযুক্ত ঘর মালিকের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়েছি প্রশাসনের কাছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) আবির মোহাম্মদ হোসেন বলেন, বিভিন্ন গণমাধ্যমে চাল নেওয়ার ব্যাপারটা প্রকাশ হয়। পরে উপরের নির্দেশে আমি বাড়িওয়ালার কাছ থেকে চাল উদ্ধার করে ভাড়াটে ফারুককে পৌঁছে দিয়েছি।

বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, বাসা ভাড়ার পরিবর্তে ভাড়াটের ঘরের চাল নিয়ে যাওয়ার বিষয়টি আমরা শুনেছি। এ ঘটনার তদন্ত শুরু করেছি। ঘটনার প্রাথমিক সত্যতা পেয়েছি এবং থানা পুলিশ কর্তৃক চাল উদ্ধার করে ভাড়াটেকে দিয়ে দেওয়া হয়েছে। এই ন্যক্কারজনক ঘটনার জন্য ঘর মালিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। সৌজন্য আমাদের সময়।

আমাদের বাণী ডট/০৭ মে ২০২০/পিবিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।