বান্দরবানের লামা উপজেলার আজিজ নগর ইউনিয়নের চান্দাঁ বসন্ত পাড়ার ১৭ টি পরিবারের কাছ থেকে জোড় পূর্বক জমি দখল ও তাদের ব্যক্তি মালিকানার বাগান থেকে গাছ কেটে নিয়ে যাওয়ার অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবারের সদস্যরা।

আজ মঙ্গলবার( ২১ জানুয়ারি ২০২০) সকালে বান্দরবান জেলা সদরের একটি রেস্টুরেন্টের কনফারেন্স রুমে এই সংবাদ সম্মেলন করে আজিজনগর ইউনিয়নের চান্দাঁ বসন্ত পাড়ার ক্ষতিগ্রস্ত পরিবারের মানুষ।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী হাছিনা বেগম অভিযোগ করে বলেন, ভূমিদস্যু রফিক আহাম্মদ ৮ টি বায়না দলিলে ৩৫ একর জমি কেনার কথা বলে অন্যায় ভাবে ও জোড় খাটিয়ে প্রায় ৭৫ একর জমি দখল করে নিয়েছে।এর মধ্যে সরকারি বনাঞ্চলও রয়েছে।এই বেপরোয়া ভূমিদস্যুর বিরুদ্ধে জনপ্রতিনিধি, আইনশৃঙ্খলা বাহীনি ও প্রশাসনের কাছে বারবার অভিযোগ জানিয়েও কোনো ধরণের প্রতিকার পাচ্ছিনা।তিনি আরো বলেন আমার ৭ একর জমি দখলে আদালতের নিষেধাজ্ঞা থাকলে ও ভূমিদস্যু রফিক আহম্মদ ও সহযোগীরা সেটি অমান্য করে প্রতিনিয়ত বাগানের গুলো গাছ কেটে নিয়ে যাচ্ছে। প্রতিবাদ করার কারণে উল্টো আমার বিরুদ্ধে চট্টগ্রামের লোহাগাড়া, লামা সহ বিভিন্ন থানায় ১৩ টি মিথ্যা মামলাদায়ের করে হয়রানী করছে।নিজের জায়গা জমি রক্ষা করার জন্য আমি ও ভূমিদস্যুদের বিরুদ্ধে ৮ টি মামলা দায়ের করেছি।

ভুক্তভোগী আব্দুর রহিম অভিযোগ করে বলেন ,জেনারেল হোল্ডিংয়ে ৪ টি কাগজের বিপরীতে আমিসহ পরিবারের ১৫ একর জায়গা রয়েছে কিন্তু চট্টগ্রামের সাতকানিয়ার রুপকানিয়া গ্রামের বাসিন্দা ভূমিদস্যু রফিক আহম্মদ সহ তার বাহিনীর লোকেরা আমার বসতবাড়ি সহ অধিকাংশ জায়গা দখল করে নিয়েছে।তিনি বলেন আমরা অসহায়, আমাদের জায়গা গুলো একজন ভূমিদস্যু দিনের আলোতে দখল করে ফেলছে অথচ আমরা নিরুপায়, আমাদের কে বাঁচতে সাহায্য করুন।

এই সময় টিভি, প্রিন্ট, অনলাইন পোর্টালের কর্তব্যরত সাংবাদিকগন উপস্হিত ছিলেন। অভিযুক্ত মো রফিক আহাম্মদ এর সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে ও তার মোবাইল নাম্বারে সংযোগ পাওয়া যায়নি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।