চাঁদপুরের মতলব উত্তর থানাধীন হরিণা রোডে প্রায় ২ মাস পূর্বে সংঘটিত  মাইক্রোবাস ডাকাতির ঘটণায় জড়িত আরও এক আসামীকে গ্রেপ্তার করেছে মতলব উত্তর থানা পুলিশ। বুধবার’ বিকেলে সিরারচর এলাকা থেকে মামলাটির তদন্তকারী কর্মকর্তা এসআই গোলাম মোস্তফা ও এএসআই আনিসুর রহমানের নেতৃত্বে একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে তদন্তে উদঘাটিত আসামী আফজাল হোসেন(৩৮)’কে গ্রেপ্তার করে।

সে মতলব উত্তর থানার বরুরকান্দি গ্রামের মৃত আমির হোসেন বক্সের ছেলে এবং বাগানবাড়ী ইউপি’র এক মেম্বারের ভাই। গ্রেপ্তারকৃত আফজালকে অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমানের নেতৃত্বে পরিদর্শক(তদন্ত) মোরশেদ আলম ভু্ূঁইয়া ও এসআই ইসমাইল হোসেন ও তদন্তকারী কর্মকর্তার সমন্বয়ে গঠিত টিম থানায় জিজ্ঞাসাবাদ শুরু করলে সে অকপটে উক্ত ডাকাতির ঘটণায় জড়িত থাকার তথ্য স্বীকার করলে অদ্য তাকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়। তথায় বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট জনাব শেখ সাদী’র আদালতে আফজাল কাঃবিঃ ১৬৪ ধারায় দোষস্বীকার করে জবানবন্দি দিলে পরে তাকে জেলহাজতে প্রেরণ করা হয়।

এনিয়ে গত জানুয়ারী’২০১৯ মাসের ১৭ তারিখ ভোর রাতে হরিণা-ঘাসেরচর রোডে সংঘটিত ঢাকা থেকে আসা প্রবাসী বহনকারী মাইক্রোবাসে সংঘটিত দুঃসাহসিক রোড ডাকাতি ঘটণায় জড়িত ৬ আসামী’কে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে ওসি মিজানুর রহমানের নেতৃত্বাধীন টিম মতলব উত্তর থানা পুলিশ। গ্রেপ্তারকৃতরা সকলেই বর্ণিত রোড ডাকাতির ঘটণায় প্রত্যক্ষভাবে জড়িত ছিল মর্মে আদালতে দোষস্বীকার করে জবানবন্দি প্রদান করেছে। ইতপূর্বে গ্রেপ্তারকৃত ডাকাতদলের এ ৫ সদস্যরা হচ্ছে (১) ডাকাত দলনেতা কুখ্যাত মাদক সম্রাট ১৩ মামলার আসামী গালিম খাঁ গ্রামের হামিদ আলীর ছেলে রাসেল(২৮),  (২) একই গ্রামের বেলায়েত হোসেনের ছেলে রমজান জমাদার রন্জন(৪০), (৩) বরুরকান্দি গ্রামের মৃত মফিজের ছেলে সালাম(৩০) এবং (৪) কুষ্টিয়ার বটতলী গ্রামের মৃত মজিদ বেপারীর ছেলে নজরুল(৪৫) এবং (৫) গালিম খাঁ গ্রামের শফিকুল ইসলাম চুন্নুর ছেলে সাইফুল ইসলাম সুমন(৩২)।

উল্লেখ্য গত ১৭ জানুয়ারী’২০১৯ তারিখ ভোর রাতে রাস্তায় গাছ ফেলে ঢাকা থেকে আসা প্রবাসী বহনকারী একটি হাইয়েছ মাইক্রোবাসে ডাকাতি সংঘটন করে একদল ডাকাত। পরবর্তীতে ঘটণার প্রায় ৬৩ দিন পর গত ২০ মার্চ ডাকাত দলনেতা রাসেলকে গ্রেপ্তারের মাধ্যমে মামলার ঘটণায় ঝট খুলতে সক্ষম হয় টিম মতলব উত্তর থানা পুলিশ। রাসেলের কাঃবিঃ ১৬৪ ধারায় প্রদত্ত জবানবন্দিতে পুরো ঘটণার বিবরণ এবং তার সহযোগীদের নাম-ঠিকানা বের হয়ে আসলে এর পর একে একে সহযোগীদের গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।