শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, বেসরকারি স্কুল কলেজ মাদ্রাসার শিক্ষকদের চলতি মা‌সের এমপিও যথাসময়ে ছাড় হলেও ব্যাংকের পদ্ধতিগত কারণে এখনও কেউ কেউ এমপিও (বেতন ভাতার সরকারি অংশ) ও ঈদ বোনাস তুলতে পারেননি বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। বিশেষ করে মাদ্রাসা শিক্ষকদের ক্ষেত্রে এই সমস্যা হচ্ছে। এই জন্য ব্যক্তিগতভাবে আমি দুঃখ প্রকাশ করছি।

তিনি বলেন, এবারের অভিজ্ঞতা ভবিষ্যতে কাজে লাগবে। তবে সৃষ্ট সমস্যা সমাধানে আজকেই নির্দেশ দেওয়া হয়েছে। আশা করছি ভুক্তভোগী শিক্ষকরা আগামী রোববারের মধ্যে বেতন ও বোনাস দুটি উত্তোলন করতে পারবেন।কেউ বেতন-বোনাস তুলতে না পারলে বা সমস্যায় পড়লে তারা যেন শিক্ষা বিভাগের কর্মকর্তাদের অবহিত করেন।

বুধবার বিভিন্ন পর্যায়ের সাংবাদিকদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিল শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন। ঢাকা ক্লাবে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, বিএফইউজের সভাপতি মোল্লা জালালউদ্দিন, মহাসচিব শাবান মাহমুদ, বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহেদ চৌধুরী ‍ও সাধারণ সম্পাদক কবির আহমেদ খান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।