‘শুধুমাত্র পাসের হার বাড়ালেই হবে না, শিক্ষার গুণগত মানও বাড়াতে হবে’ উল্লেখ করে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌ পরিববহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো উন্নয়ন ও মাল্টিমিডিয়া ক্লাস প্রায় প্রতিটি প্রতিষ্ঠানে রয়েছে  আর যে প্রতিষ্ঠানগুলোতে এখনও মাল্টিমিডিয়া ক্লাস স্থাপন করা সম্ভব হয়নি তা অচিরেই করা হবে , সকল প্রতিষ্ঠানকেই এর আওতায় আনা হবে।

তিনি বলেন, আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে আধুনিক শিক্ষার শিক্ষিত গড়ে তুলতে হবে। অন্যাথায় বর্তমান প্রতিযোগিতামূলক বিশ্বের সাথে আমরা তাল মিলিয়ে চলতে পারব না। তাই শিক্ষার ক্ষেত্রে প্রযুক্তিকে কাজে লাগিয়ে গুণগত শিক্ষা প্রদানের জন্য শিক্ষকদেরকেও প্রযুক্তি শিক্ষা প্রদানের বিকল্প নেই।

শুক্রবার দিনাজপুরের বিরল উপজেলার ফরক্কাবাদ ইউনিয়নের গোফরাইল এলাকায় পূনর্ভবা টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের নবনির্মিত ভবনের উদ্বোধন, একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পূনর্ভবা টেকনিক্যাল কলেজের সভাপতি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নূরুল ইসলামের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. মেসবাহুল ইসলাম, দিনাজপুর জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম, বিরল উপজেলা চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমান, বিরল পৌরসভার মেয়র সবুজার রহমান সাগর, পূনর্ভবা টেকনিক্যাল কলেজের অধ্যক্ষ মো. আবু বক্কর সিদ্দিক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।