আলাউদ্দিন হোসেন,পাবনা জেলা সংবাদদাতা;  পাবনার আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম এবং পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি শহিদুল ইসলাম রতনকে জড়িয়ে অসত্য সংবাদ প্রকাশ ও মিথ্যাচারের অভিযোগে এবং সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার দুপুরে পাবনা প্রেসক্লাবের ভিআইপি অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে তাদের দাবীর পক্ষে বিভিন্ন যুক্তি ও তথ্য প্রমাণ তুলে ধরেন।

লিখিত বক্তব্যে উপজেলা চেয়ারম্যান তানভীর বলেন, সম্প্রতি কয়েকটি নাম সর্বস্ব অনলাইন পত্রিকায় ধারাবাহিক ভাবে সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিত ভাবে তাকে এবং তার পিতা উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র শহিদুল ইসলাম রতনকে জড়িয়ে অসত্য ভিত্তিহীন সংবাদ প্রকাশ করছে একটি চক্র। এসব সংবাদে উপজেলা চেয়ারম্যান তানভীরকে মাদক সেবী ও ব্যবসায়ী হিসেবে উল্লেখ করা হয়েছে। তিনি ও তার পিতা মিলে আওয়ামীলীগের ত্যাগী নেতাকর্মীদের অত্যাচার নির্যাতন করেন বলেও অভিযোগ করা হয়েছে। করোনার এই দূর্যোগকালে ত্রাণের চাল চুরির মিথ্যা বানোয়াট অভিযোগ করেছে । এতে আমার ও আমাদের পরিবারের চরম মর্যাদাহানি হয়েছে।

তানভীর আরো বলেন, সম্প্রতি আওয়ামীলীগের নাম ব্যবহার করে আটঘরিয়া এলাকায় শাহ আলম নামে এক ব্যাক্তি মাদক ব্যবসা ও নানা অনৈতিক কাজে যুক্ত হওয়ায় আমি মুঠোফোনে তাকে সতর্ক করি। এই কথোপকথনের অডিও রেকর্ড প্রচার করে আমি তাকে হত্যার হুমকি দিয়েছি বলেও মিথ্যা সংবাদ প্রকাশ ও সামাজিক গণমাধ্যমে প্রচার করা হয়। বার বার প্রতিবাদলিপি পাঠিয়ে এবং অনুরোধ জানিয়েও নামস্বর্বস্ব অনলাইন ও তাদের তথাকথিত সংবাদ প্রতিনিধিরা ভ্রক্ষেপ না করে অপপ্রচার চালালে আমি আটঘরিয়া থানায় মামলা দায়ের করি।

সংবাদ সম্মেলনে আটঘরিয়া উপজেলা আওয়ামীলীগের ও পৌর মেয়র শহিদুল ইসলাম রতন বলেন, মাঝপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি জাবেদ আলীর নাম ব্যবহার করে তার সাক্ষর জাল করে, ষড়যন্ত্রকারীরা একটি ভুয়া মিথ্যা অভিযোগপত্র আওয়ামীলীগের কেন্দ্রিয় সভাপতি ও সম্পাদক বরাবর এবং বিভিন্ন গণমাধ্যমে পাঠানো হয়েছে। সম্প্রতি, পাবনা চার আসনের সংসদ সদস্য ও সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফের মৃত্যতে শূন্য হওয়া আসনে উপনির্বাচন সামনে রেখে দলের মধ্যে বিভক্তি ছড়াতেই একজন মনোনয়ন প্রত্যাশী উদ্দেশ্য প্রণোদিত ভাবে এসব মিথ্যা প্রপাগান্ডা ছড়াচ্ছেন।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত জাবেদ আলীও কোন অভিযোগ পত্র পাঠাননি উল্লেখ করে বক্তব্য রাখেন। এছাড়া, অভিযোগ পত্রে চাঁদভা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশরাফুল আলম, লক্ষীপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক রবিউল আলমসহ অনেকেই উপজেলা চেয়ারম্যান ও মেয়রের বিরদ্ধে তাদের নাম ব্যবহার করে পাঠানো অভিযোগ পত্রকে অসত্য বলে দাবী করেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে দেবোত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহামেন হোসেন চঞ্চল, উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম সহ উপজেলা আওয়ামীলীগ ও যুবলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আমাদের বাণী ডট কম/০২ মে ২০২০/পিপিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।