মুন্সীগঞ্জ সংবাদদাতা;  জেলায় নতুন করে আরও ১০৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় করোনা শনাক্তের সংখ্যা দাঁড়াল  ১৩৯১ জনে। আরও তিনজন মারা গেছেন, তাই জেলায় এখন করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯ জন। জেলায় মোট করোনা জয়ী এখন ৩৩৭।

আজ বৃহস্পতিবার (১১ জুন ২০২০)  বিকালে মুন্সীগঞ্জ জেলা সিভিল সার্জন আবুল কালাম আজাদ এ তথ্য নিশ্চিত করেন।

সিভিল সার্জন আবুল কালাম আজাদ জানান, নতুন ১০৩ জনের মধ্যে সদর উপজেলায় ৩৭ জন, টঙ্গীবাড়িতে ৫, সিরাজদিখানে ২৭, লৌহজংয়ে ৩১ ও  শ্রীনগরে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার গত ৭, ৮ ও ৯ জুনের ২৯৯টি রিপোর্ট এসেছে। এ নিয়ে ৬১৭০টি রিপোর্ট এসেছে। বৃহস্পতিবার আরও ২৬৯টি সোয়াব পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত নমুনা পাঠানো হয়েছে ৬৬৯৫টি।

সদর উপজেলার নতুন করে ২জন ও টংগীবাড়ি উপজেলায় ১ জন করোনায় মৃত্যু বরণ করেছে। এ নিয়ে সর্বমোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৩৪ জন। সদর-২০, টংগীবাড়ি-৬, সিরাজদিখান-৩, লৌহজং-৪, শ্রীনগর-১ জন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১১  জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ১৬ হাজার ১১৪টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৫ হাজার ৭৭২টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো চার লাখ ৫৭ হাজার ৩৩২টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ১৮৭ জনের মধ্যে। ফলে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭৮ হাজার ৫২ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৩৭ জন। আগের দিনও সমানসংখ্যক রোগীর মৃত্যু হয়েছিল। এ নিয়ে মোট মৃত্যু হলো এক হাজার ৪৯ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৪৮ জন। ফলে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন মোট ১৬ হাজার ৭৪৮ জন।

আমাদের বাণী ডট কম/১১ জুন ২০২০/ডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।