নিজস্ব সংবাদদাতা, মুন্সীগঞ্জ; জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ২৩ জনের  করোনা শনাক্ত হয়েছে। এই নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৩৫৪ জনে।

আজ শুক্রবার (১৫ মে ২০২০) জেলা সিভিল সার্জন ডা: আবুল কালাম আজাদ,  আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হলো সদর উপজেলায় ১৫১ জন। আক্রান্তদের মধ্যে ১২ জন মারা গেছেন, সুস্থ্য হয়ে ৩৭ জন বাড়ি ফিরেছেন বলে জানান জেলা সিভিল সার্জন ডা: আবুল কালাম আজাদ।

আক্রান্তদের বেশির ভাগই বাড়িতে থেকে চিকিৎসা গ্রহণ করছেন। নতুন করে নৌ পুলিশের একজন এস আই এবং একজন নার্স আক্রান্ত হওয়ায় জেলায় ১১ জন পুলিশ অফিসার এবং চিকিৎসকসহ ৭৫ জন স্বাস্থ্য সংশ্লিষ্ট কর্ম কর্তা ও কর্মী আক্রান্ত হয়েছে।

শুক্রবার পর্যন্ত জেলা থেকে মোট ২২৪৭ টি নমুনা সংগ্রহ করা হয়। যার মধ্যে ১৭৯৯ টি নমুনা পরীক্ষার ফলাফলে ৩৫৪ জনের দেহে করোনা শনাক্ত হয়। নমুনা পরীক্ষার ফলাফল বাকি রয়েছে ৪৪৮ টি। জেলায় হুহু করোনা করোনা রোগীর সংখ্যা বেড়ে গেলেও মানুষের মধ্যে বাড়েনি তেমন সচেতনতা। স্বাস্থ্য বিধি না মেনেই হাটে বাজারে বা পাড়া মহল্লায় ঘুরে বেড়াচ্ছেন মানুষেরা।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৫ মে ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে আরও নয় হাজার ৫৩৯টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয় আট হাজার ৫৮২টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ৬০ হাজার ৫১২টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ২০২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৬৫ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ১৫ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ২৯৮ জনে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৮৯ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩ হাজার ৮৮২ জন।  গতকাল সুস্থ হওয়ার সংখ্যা ছিল ২৪২ জন

আমাদের বাণী ডট/১৫ মে ২০২০/পিবিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।