ময়মনসিংহ সংবাদদাতা;  ময়মনসিংহ  বিভাগেআরও ৭৪ জনের করোনা পজিটিভ হয়েছে। এরমধ্যে ময়মনসিংহ জেলায় ২৪ জন, নেত্রকোনা জেলায় ১০ জন, শেরপুর জেলায় ১৮ জন এবং জামালপুর জেলায় ২২ জন। এনিয়ে ময়মনসিংহ বিভাগে আক্রান্ত ১,৭২৬  জন।

  •  বৃহস্পতিবার (১১ জুন ২০২০)  সিভিল সার্জন ডা. এবিএম মসিউল আলম জানান, ময়মনসিংহ জেলায় আক্রান্ত ২৪ জনের মধ্যে সদরে ১৬ জন, ত্রিশালে ৪ জন, ভালুকায় ৩ জন, নান্দাইলে ১ জন।

নেত্রকোনা জেলার সদরে ১ জন, পূর্বধলায় ৪ জন, বারহাট্টায় ৩ জন, কেন্দুয়ায় ১ জন, খালিয়াজুড়িয় ১ জন।
জামালপুর জেলার সদরে ৬ জন, ইসলামপুর উপজেলায় ৭ জন, সরিষাবাড়ি ৬ জন ও মেলান্দহে ৩ জন।

শেরপুর জেলায় সদরে ৭ জন, নালিতাবাড়িয় ৬ জন, নকলায় ২ জন, ঝিনাইগাতিতে ২ জন ও শ্রীবর্দিতে ১ জন।

  • ময়মনসিংহ বিভাগে আক্রান্ত ১,৭২৬ জনের মধ্যে ময়মনসিংহ জেলায় ৮৫৩ জন, জামালপুর জেলায় ৩৮৮ জন, নেত্রকোনা জেলায় ৩২৫ জন এবং শেরপুর জেলায় ১৬০ জন।

বৃহস্পতিবার সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩০ জন। এনিয়ে চার জেলায় সুস্থ হলেন ৬৫০ জন।

বিভাগে সর্বমোট মারা গেছেন ১৮ জন। এরমধ্যে ময়মনসিংহ জেলায় ৯ জন, জামালপুর জেলায় ৪ জন এবং নেত্রকোনা জেলায় ৩ জন ও শেরপুর জেলায় ২ জন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১১  জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ১৬ হাজার ১১৪টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৫ হাজার ৭৭২টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো চার লাখ ৫৭ হাজার ৩৩২টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ১৮৭ জনের মধ্যে। ফলে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭৮ হাজার ৫২ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৩৭ জন। আগের দিনও সমানসংখ্যক রোগীর মৃত্যু হয়েছিল। এ নিয়ে মোট মৃত্যু হলো এক হাজার ৪৯ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৪৮ জন। ফলে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন মোট ১৬ হাজার ৭৪৮ জন।

আমাদের বাণী ডট কম/১১ জুন ২০২০/ডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।