শেখ মামুন, রাজবাড়ী জেলা সংবাদদাতা; জেলায়করোনার উপসর্গ নিয়ে পরেশ মন্ডল নামে এক পল্লী চিকিৎসকের মৃত্যু হয়েছে। ফরিদপুর মেডিকেল কলেজ হাসাপাতালে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় তার মৃত্যু হয়।

  • পল্লী চিকিৎসক  পরেশ মন্ডল  সদর উপজেলার কুটিরহাট গ্রামের বাসিন্দা পরেশ কুটিরহাট বাজারে দীর্ঘদিন যাবৎ চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছিলেন। এছাড়া তিনি গ্রামের বিভিন্ন রোগীকে সদর ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসার জন্য আনা-নেয়া করতেন। 

ডা: পরেশের মৃত্যুর খবর নিশ্চিত করে রাজবাড়ী সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আব্দুল হান্নান জানান, গত বুধবার পরেশ হঠাৎ জ্বর, গলাব্যাথ্য ও শ্বাসকষ্টে আক্রান্ত হলে স্থানীয়রা তাকে দ্রুত ফরিদপুর মেডিকেল কলেজ হাসাপাতালে নিয়ে ভর্তি করেন। সেখানে গত বৃহস্পতিবার সন্ধ্যায় পরেশ কুমার মারা যান। ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠিয়েছে। পরে স্থনীয়ভাবে পরামর্শ করে পরেশের লাশ মাটিচাপা দেয়া হয়েছে।

  • এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজবাড়ীতে নতুন করে তিনজন চিকিৎসক, সাতজন নার্স ও পৌর কর্মচারিসহ সর্বোচ্চ ১৯ জনের দেহে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে রাজবাড়ীতে ৩৩১ জন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজবাড়ী পৌর এলাকায় আক্রান্তে হার বেশি হওয়ায় লকডাউন হচ্ছে রাজবাড়ী পৌর এলাকা। জেলায় প্রাণঘাতী এ ভাইরাসে এখানে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে দুইজনের। সুস্থ হয়েছেন ৭৮ জন। করোনা শনাক্ত হওয়া রোগীদের মধ্যে রাজবাড়ীর বিভিন্ন হাসপাতালের আইসোলেশনে ভর্তি আছেন ২৭ জন ও বাকিরা পারিবারিক আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন।

রাজবাড়ীর সিভিল সার্জন ডা: নুরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, আগামীকাল শনিবার থেকে রাজবাড়ী পৌরসভা এলাকায় লকডাউন ঘোষণা করা হয়েছে।

আমাদের বাণী ডট কম/২৬ জুন ২০২০/পিপিএম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।