প্রজনন মৌসু‌মে সরকারি নি‌ষেদ্ধাজ্ঞা অমান্য করে রাজবাড়ীর পদ্মা নদীতে মা ইলিশ মাছ শিকারের অপরাধে ৬৮ জন জে‌লে‌কে আট‌কের পর বি‌ভিন্ন মেয়া‌দে কারাদণ্ড প্রদান ও জ‌রিমানা ক‌রে‌ছে ভ্রাম্যমান আদালত।

গত ২৪ ঘন্টায় জেলার সদর উপজেলার গোদার বাজার ,পাংশা, কালুখালী পাবনা অংশের নাজিরগঞ্জ ,গোয়ালন্দ ও দৌলতদিয়ায় অভিযান চালিয়ে ৬৮ জন‌ জে‌লে‌কে পদ্মা নদীর বি‌ভিন্নস্থান থে‌কে আটক করা হয়।

এ সময় ৩১০ কে‌জি মাছ ইলিশ মাছ ও ৩ লক্ষ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। প‌ড়ে জব্দকৃত মাছ জেলার বি‌ভিন্ন মাদ্রাসা, এতিমখানা ও দুঃস্থ‌দের মা‌ঝে বিতরণ করা হয়। আর জালগুলো পু‌ড়ি‌য়ে ধ্বংস করা হয়।

শনিবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে জেলেদের বিনাশ্রম কারাদণ্ড ও জরিমানা করা হয়। আটককৃতদের মধ্যে ৫৯ জন জে‌লে‌কে ১২ দি‌ন, ছয়জনকে ১৫ দিন এবং বাকি তিনজন‌কে ৫ হাজার টাকা করে জ‌রিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত প‌রিচালনা ক‌রে বিনাশ্রম কারাদণ্ড প্রদান ও জরিমানা করেন পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম, গোয়ালন্দ গোয়ালন্দ সহকারী কমিশনার ভূমি আব্দুল্লাহ আল মামুন, নেজারত ডেপু‌টি কা‌লেক্টর ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ র‌ফিকুল ইসলাম, মোঃমহিউদ্দিন, মোছাঃ দিলশাদ জাহান, রুমানা আফরো, রেজওয়ানা নাহিদ ও মোঃ আরিফুজ্জামান।

অভিযান প‌রিচালনায় জেলা প্রশাসন,উপজেলা প্রশাসন, জেলা ও উপ‌জেলা মৎস্য দপ্তর, নৌ পু‌লিশ ও ২০ আনসার ব্যাটা‌লিয়ান সদস্যরা নিয়োজিত ছিলেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।