রাজবাড়ী থেকে মেদনীপুরের উদ্দেশে ছেড়ে গেছে ভারতের মেদিনীপুর জোড়া মসজিদে ১১৮তম পবিত্র ওরস শরীফ উপলক্ষে ২৪টি বগিতে ২২৬০ জন ওরসযাত্রী নিয়ে দেশের একমাত্র স্পেশাল ট্রেন ।

শুক্রবার রাত ১০টায় আঞ্জুমান-ই-কাদেরীয়া রাজবাড়ীর উদ্যোগে প্রতি বছরের মতো এবারও এ স্পেশাল ট্রেনটি রাজবাড়ী রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে গেছে। ওরস যাত্রার স্পেশাল ট্রেনটি দেখতে হাজার হাজার লোকের সমাগম ঘটে স্টেশনসহ আশপাশের এলাকায়।

জানা গেছে, ভারতের পশ্চিমবঙ্গের মেদিনীপুরে ১১৮তম বার্ষিক পবিত্র ওরস শরীফ উপলক্ষে ‘বড় হুজুরপাক’ কেবলা পরিচালিত আঞ্জুমান-ই-কাদেরীয়া, রাজবাড়ীর উদ্যোগে ট্রেনটি ছেড়ে যায়। ২৪টি বগি সম্বলিত মেদিনীপুর ওরশের স্পেশাল ট্রেনে পুরুষ ১২০২ জন, নারী ৯৮২ জন ও ৭৬ জন শিশুসহ ২২৬০ জন ওরসযাত্রী রওনা হয়েছেন। রাজবাড়ী আঞ্জুমান-ই- কাদেরীয়া (ট্রেন লিডার) সভাপতি কাজী ইরাদত আলীর নেতৃত্বে রাজবাড়ী রেলওয়ে স্টেশন থেকে পশ্চিমবঙ্গের মেদিনীপুরের উদ্দেশে রাত ১০টায় ট্রেনটি ছেড়ে যায়। পবিত্র ওরস শরীফ শেষে ১৯ ফেব্রুয়ারি ট্রেনটি রাজবাড়ীতে ফিরে আসবে।

উল্লেখ্য, বাংলাদেশ ও ভারত সরকার যৌথভাবে ওরস যাত্রীদের সুবিধার্থে ১৯০২ সাল থেকে এই ওরস স্পেশাল ট্রেন চলাচলের ব্যবস্থা করে আসছে।

আমাদের বাণী/আ-আ-হ-মৃধা

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।