মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা; জেলার পীরগঞ্জ উপজেলায় উজ্জ্বলকোঠা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইনসান আলীর বিরুদ্ধে স্কুলের গাছ কাটার অভিযোগ পাওয়া গেছে।

গতকাল সোমবার (০২মার্চ ২০২০)  দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি গয়া রাম ও অভিভাবক সদস্য গোলাম ফারুক সরকার।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, বিদ্যালয় মাঠের দক্ষিণ পার্শ্বে অবস্থিত একটি বড় শিশু কাঠ গাছ ২৯ ফেব্রুয়ারি রাতে অবৈধভাবে কেটে ৫০ হাজার টাকা বিক্রি করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ। বিদ্যালয়ের গাছ কাটতে হলে পরিচালনা কমিটির রেজ্যুলেশন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি নেওয়ার কথা থাকলেও নিয়মবহির্ভূতভাবে বিদ্যালয়ের গাছ কেটে বিক্রির টাকা আত্মসাৎ করেছে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইনসান আলী, শিক্ষক ফরহাদ আলীসহ অ্যাডহক কমিটির সভাপতি আশরাফ আলী।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক ওই বিদ্যালয়ের একজন শিক্ষক জানান, বিদ্যালয় মাঠে একটি বড় শিশু কাঠ গাছ ছিল। গাছটির মূল্য প্রায় ৫০ হাজার টাকার মতো। অ্যাডহক কমিটির সভাপতি ও আমাদের স্কুলের প্রধান শিক্ষক কাউকে না জানিয়ে ওই গাছটি বিক্রি করে দিয়েছেন।

এ বিষয়ে বিদ্যালয়ের এক অভিভাবক প্রেমহরি রায় বলেন, রবিবার বিদ্যালয়ে গিয়ে দেখি মাঠের দক্ষিণ পার্শের বড় শিশু কাঠ গাছটি সেখানেই নেই। কাছে গিয়ে দেখি কে বা কারা গাছটি কেটে নিয়ে গেছে।

জানতে চাইলে এ ব্যাপারে প্রধান শিক্ষক ইনসান আলী জানান, বৃহস্পতিবার বিদ্যালয় ছুটি শেষে আমি বাড়ি চলে যায়। শনিবার সকালে এসে দেখি ঝড়ে পড়ে থাকা গাছটি নেই। কে বা কারা গাছটি মাটি খুঁড়ে মূলসহ নিয়ে গেছে। আমি কোনো গাছ বিক্রি করিনি। আমাকে হেয় করার জন্য উদ্দেশ্যে মিথ্যা অভিযোগ দায়ের করেছে।

এ বিষয়ে জানতে চাইলে অ্যাডহক কমিটির সভাপতি আশরাফ আলী জানান, কিছুদিন আগে বিদ্যালয়ের একটি গাছ হালকা ঝড় বাতাসে শ্রেণিকক্ষের টিনের চালায় ওপর পড়ে। তাই গাছটি কেটে ১৫ শ টাকায় বিক্রি করা হয়।

এ বিষয়ে পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম জানান, আমার কাছে একটি লিখিত অভিযোগ এসেছে। আমি মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য বলেছি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।