ইংরেজি দৈনিক দ্যা এশিয়ান এজের রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সাকিব আল হাসানকে  শহীদ হাবিবুর রহমান হলে লাঞ্ছিত ও জোর পূর্বক সিট দখলের  ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সাংবাদিকবৃন্দ।  এ  ঘটনায় জড়িতদের বিরুদ্ধে দ্রুত সাংগঠনিক ব্যবস্থা নেওয়া এবং শাখা ছাত্রলীগকে সাংবাদিকদের নিকট ক্ষমা চাওয়ার জন্য ২৪ ঘন্টার আল্টিমেটাম দেওয়া হয়েছে।

মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের তিন সাংবাদিক সংগঠনের নেতৃত্ববৃন্দ যৌথ ভাবে এ আল্টিমেটাম দেন।

বিবৃতিতে সাংবাদিক নেতৃবৃন্দ জানান, সোমবার ( ৯ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদ হাবিবুর রহমান হলে সাংবাদিক সাকিব আল হাসান তার বরাদ্দকৃত ২২৪ নম্বর কক্ষে উঠতে গেলে বিশ্ববিদ্যালয় আইন অনুষদ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলামসহ হল ছাত্রলীগের ১৫-২০ জন নেতাকর্মী তাকে বাধা দেয়। জোর পূর্বক তাঁর জিনিসপত্র ফেলে দিয়ে সিট দখলে নেয় ছাত্রলীগ। এ সময় সাকিবকে অকথ্য ভাষায় গালিগালাজ করে হল থেকে বের করে দেয় মিনহাজ। এক পর্যায়ে মিনহাজ ভুক্তভোগী সাংবাদিককে মারতে উদ্যত হয়।

বিবৃতিতে তারা আরও জানান,সাংবাদিক লাঞ্ছনার ঘটনায় জড়িতদের অবিলম্বে কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে। ছত্রলীগ কর্তৃক এর আগেও বিভিন্ন সময় সাংবাদিকদের হুমকি-ধামকি দেওয়ার ঘটনা ঘটেছে।এ ধরণের ঘটনায় কোন ধরণের শৈথিল্য প্রদর্শন সারা দেশের জন্য নেতিবাচক ফল বয়ে আনবে।

ছাত্রলীগের এই সব কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা সর্বসম্মতিক্রমে ক্ষমা চাওয়া ও সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম বেধে দেন।

আল্টিমেটাম পূরন না হলে সাংবাদিকেরা কঠোর অবস্থানে যাবে বলে হুশিয়ারি দেওয়া হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।