রেলওয়ের উচ্ছেদ অভিযান বন্ধ এবং রেলভূমিতে বসবাসকারীদের নামে জমি বরাদ্দের দাবিতে সৈয়দপুরে আধাবেলা প্রতিকি ধর্মঘট ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। রেল ভূমিতে বসবাসকারীদের সংগঠন অধিকারের ব্যানারে পালন করা হয় এ কর্মসূচি।

শনিবার দুপুর ২টা থেকে ৬টা পর্যন্ত শহরের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে প্রতিকি ধর্মঘট ও ঘন্টাব্যাপি মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন কর্মসূচিতে সাধারণ মানুষসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা ব্যানার নিয়ে অংশগ্রহন করেন।

শহরের শহীদ স্মৃতি অম্লান চত্ত্বর, প্রেসক্লাব মোড়, পাঁচমাথা মোড়, তামান্না মোড়, মদিনা মোড় ও বিমানবন্দর সড়কসহ শহরের মূল সড়ক জুড়ে মানববন্ধনে অংশগ্রহণকারী হাজার হাজার নারী-পুরুষ সড়কে দাঁড়িয়ে রেলের অপ্রয়োজনীয় জমি বরাদ্দের দাবিতে লেখা ব্যানার প্রদর্শন করেন।

মানববন্ধন শেষে শহরের মদিনা মোড়ে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য বলেন, অধিকার সংগঠনের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন ও সাধারণ সম্পাদক হাজি তাছলিম, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আখতার হোসেন বাদল, সৈয়দপুর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, অধিকারের নেতা প্রভাষক আব্দুল হাফিজ হাপ্পু, সাবেক পৌর কাউন্সিলর আখতার হোসেন ফেকু, বিএনপি নেতা আব্দুল খালেক, রেল শ্রমিক নেতা আব্দুর রশিদ, আনোয়ার হোসেন বাঙালি প্রমুখ।

বক্তারা রেলের উচ্ছেদ বন্ধ এবং রেলের অপ্রয়োজনীয় জমি রেল ভূমিতে বসবাসকারীদের মাঝে বরাদ্দ দেয়ার জন্য মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানান।
উল্লেখ্য, পশ্চিম রেলওয়ের পাকশী বিভাগীয় ভূ-সম্পত্তি বিভাগ আগামী ৩০ সেপ্টেম্বর ও ১ অক্টোবর সৈয়দপুরে রেলের জমিতে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদের গণবিজ্ঞপ্তি জারি করেছে। ফলে জারি করা গণবিজ্ঞপ্তির পরিপ্রেক্ষিতে রেল ভূমিতে বসবাসকারীদের সংগঠন অধিকার উচ্ছেদ বন্ধ এবং রেলের অপ্রয়োজনীয় জমি বরাদ্দের দাবিতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপিসহ পক্ষকাল ব্যাপি বিভিন্ন কর্মসূচি পালন করছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।