হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা সংবাদদাতা; জেলার সদর ও ভেড়ামারা উপজেলায় ১৮টি এলাকাকে ‘রেড জোন’ ঘোষণা করেছে স্বাস্থ্য বিভাগ।

আজ সোমবার (১৫ জুন ২০২০)  দুপুরে কুষ্টিয়া জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, রেড জোনের আওতা ও বিধিনিষেধ সম্পর্কে একটি গণবিজ্ঞপ্তি লেখা হচ্ছে। সেটা সংশ্লিষ্ট এলাকায় মাইকে ব্যাপক প্রচার করা হবে।

জেলায় রেড জোনের মধ্যে সদর উপজেলার হরিপুর ইউনিয়ন ও কুষ্টিয়া পৌরসভার ৮টি ওয়ার্ড রয়েছে। ওয়ার্ডভিত্তিক এলাকাগুলো হলো- কমলাপুর, থানাপাড়া, কুঠিপাড়া, চৌড়হাস, আদর্শপাড়া, হাউজিং, কালীশংকরপুর, বাড়াদি, জগতি, চেচুয়া ও কুমারগাড়া।

ভেড়ামারা উপজেলার বাহিরচর ও চাঁদগ্রাম ইউনিয়ন। এ ছাড়া ভেড়ামারা পৌরসভার ওয়ার্ড ভিত্তিক এলাকাগুলোর মধ্যে রয়েছে ফারাকপুর, নওদাপাড়া, পূর্ব ভেড়ামারা, কুঠি বাজার, দক্ষিণ রেলগেট ও বামনপাড়া।

সিভিল সার্জন এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, রেড জোন এলাকা লকডাউন করার জন্য জেলা প্রশাসককে নিকট লিখিতভাবে জানানো হয়েছে।

উল্লেখ্য , জেলায়  করোনা শনাক্তের সংখ্যা (বহিরাগত বাদে) দাঁড়িয়েছে ২২৫ জনে। মারা গেছেন ১ জন। গতকাল রবিবার (১৩ জুন ২০২০) বিকেলে জেলার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

আমাদের বাণী ডট কম/১৫  জুন ২০২০/ডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।