নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর; জেলায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে আরও তিনজন। এর মধ্যে রায়পুর উপজেলায় ২ জন ও কমলনগর উপজেলায় একজন আক্রান্ত রয়েছেন। এছাড়া নোয়াখালী থেকে করোনা আক্রান্ত একজনকে লক্ষ্মীপুর প্রেরণ করা হয়েছে। এ নিয়ে লক্ষ্মীপুর জেলায় সর্বমোট ৮০ জন করোনা পজেটিভ রয়েছে।

আজ শুক্রবার (১৫ মে ২০২০ ) দুপুরে লক্ষ্মীপুরের সিভিল সার্জন ডা. আবদুল গফ্ফার বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে লক্ষ্মীপুরে আরও ৩ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বৃহস্পতিবার (১৪ মে) সন্ধ্যায় ৩ জন সুস্থ হয়ে লক্ষ্মীপুর সদর হাসপাতাল থেকে তারা বাড়ি ফিরে যান। চিকিৎসা পরবর্তী সময়ে নমুনা পরীক্ষায় তাদের করোনা নেগেটিভ আসায় আনুষ্ঠানিকভাবে তাদেরকে ছাড়পত্র দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. আনোয়ার হোসেন। এ নিয়ে জেলায় ২৪জন করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

লক্ষ্মীপুর সিভিল সার্জন ডা. আবদুল গফ্ফার জানান, গত ২৪ ঘণ্টায় ১৮ জনের নমুনা পরীক্ষায় নেগেটিভ আসে ১৫ জনের। আর পজিটিভ আসে ৩ জনের। পজিটিভ ৩ জনের মধ্যে রায়পুর উপজেলায় ২ জন ও কমলনগর উপজেলার ১ জন রয়েছেন। লক্ষ্মীপুরে সর্বমোট ৮০ জন করোনা রোগী শনাক্ত হয়। এদের মধ্যে সদরে ২৫ জন, রামগঞ্জে ১৯ জন, রায়পুরে ১৮ জন, রামগতিতে ১০ জন ও কমলনগরে ৮ জন রয়েছেন।

এছাড়া জেলায় এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৪ জন। তাদের মধ্যে রামগঞ্জে চিকিৎসকসহ ১০ জন, কমলনগরে শিশুসহ চার জন, রামগতিতে একজন এবং সর্বশেষ সদর হাসপাতাল থেকে ৯জন করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৪ মে ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে আরও সাত হাজার ৮৩৭টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় সাত হাজার ৩৯২টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ৫১ হাজার ৯৩০টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ৪১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৮৬৩ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ১৪ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ২৮৩-এ।

আমাদের বাণী ডট/১৫ মে ২০২০/পিবিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।