জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ‘জয় বাংলা শিক্ষক সমাজ’ নামে শিক্ষকদের নতুন সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে। গত ১৬ ডিসেম্বর নতুন এ সংগঠনের সূচনা হয়।

বাংলা বিভাগের অধ্যাপক ড. মিল্টন বিশ্বাসকে আহ্বায়ক ও গনযোগাযোগ সাংবাদিকতা বিভাগের প্রভাষক মিঠুন মিয়াকে সদস্যসচিব করে নতুন এ সংগঠনটি আত্মপ্রকাশ করেছে।

গত ১০ ডিসেম্বর জয় বাংলাকে জাতীয় স্লোগান হিসেবে ঘোষণা দিয়েছেন হাইকোর্ট। এরই প্রেক্ষিতে জবিতে বঙ্গবন্ধুর আদর্শকে ধারন করা শিক্ষকদের নিয়ে গঠিত হয়েছে জয় বাংলা শিক্ষক সমাজ।

নতুন এ সংগঠন নিয়ে জয় বাংলা শিক্ষক সমাজের আহ্বায়ক অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস বলেন, জয় বাংলা শিক্ষক সমাজ হচ্ছে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করা শিক্ষকদের সংগঠন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কর্মরত আদর্শ বিচ্যুত শিক্ষকরা সময়ের তালে অনেকে নীল দল এবং সাদাদল বিভক্ত হয়ে যান। দুই দলেই সুবিধাভোগী শিক্ষকদের মধ্যে আদর্শের বিচ্যুতি আছে। যে শিক্ষক আগে সাদা দল করত তারা এখন নীল দল করে।

তিনি সুবিধাভোগী শিক্ষকদের বিষয়ে বলেন, বিশ্ববিদ্যালয়ে নীল দল করা অনেক শিক্ষক নীল দলের ট্যাগ নিয়ে ঘুরে বেড়ায়। কিন্তু তারা বিভিন্ন জায়গায় আওয়ামী লীগের বিরুদ্ধে কথা বলে। এই অবস্থা থেকে আমরা জয় বাংলা শিক্ষক সমাজের প্রতিষ্ঠা করেছি। ইতিমধ্যে হাইকোর্ট জয় বাংলাকে জাতীয় স্লোগান হিসেবে ঘোষণা করেছেন।

তিনি আরো বলেন, আমরা বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে এবং আওয়ামী লীগের থিংক ট্যাংক হিসেবে কাজ করতে চাই। আমরা আওয়ামী লীগের চিন্তাধারা নিয়ে কাজ করবো এবং পরামর্শ দেব।

সংগঠনের কার্যক্রম নিয়ে বলেন, নতুন এই সংগঠনের এখনো অনেক কাজ বাকী আছে। গঠনতন্ত্র করতে হবে। আমরা আগামীতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষকদের নির্বাচনে অংশগ্রহণ করবো।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।