১১৯৯ টি শিক্ষকপদ পূরণের জন্য শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে এনটিআরসিএ) । গতকাল মঙ্গলবার (০৭ জানুয়ারি ২০২০) সেসিপ প্রকল্পের চাহিদার ভিত্তিতে সাধারণ শিক্ষা ধারার ৬০৪ টি শিক্ষা প্রতিষ্ঠানে (মাধ্যমিক বিদ্যালয়/দাখিল মাদরাসা) ভোকেশনাল কোর্স চালুর লক্ষ্যে অনলাইনে নিয়োগযোগ্য ১০ টি ট্রেডের শিক্ষক পদে এই গণ বিজ্ঞপ্তী প্রকাশ করে এনটিআরসিএ। সেসিপ প্রকল্পের আওয়াতায় ভোকেশনাল কোর্স চালুর লক্ষে প্রকাশিত গণ বিজ্ঞপ্তিতে আবেদন করার পূর্ণ নিয়েমের তালিকা প্রকাশ করেছে এনটিআরসিএ। নিন্মে আমাদের বাণী ডট কম এর পাঠকদের জন্য তালিকাটি হুবহু তুলে ধুরে হল;

 

এনটিআরসিএর গণবিজ্ঞপ্তি

তবে ১০টি বিষয়ে নিবন্ধিতরা এ নিয়োগে আবেদন করতে পারবেন। বিষয়গুলো হলো- ফুড প্রসেসিং, সিভিল কনস্ট্রাকশন, জেনারেল ইলেকট্রনিক্স ওয়ার্কস, জেনারেল ইলেকট্রিক্যাল ওয়ার্কস, ড্রেস মেকিং, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি, জেনারেল মেকানিক, রেফ্রিজারেশন এন্ড এয়ারকন্ডিশনিং, প্লাম্বিং এন্ড পাইপ ফিটিং এবং ওয়েল্ডিং এন্ড ফেব্রিকেশন।

এনটিআরসিএ তথ্যমতে, আবেদনের ফি নির্ধারণ করা হয়েছে প্রার্থী প্রতি ১৮০ টাকা। তবে পঁয়ত্রিশ ঊর্ধ্ব নিবন্ধনের সনদধারীরা আবেদন করতে পারবেন না অর্থাৎ যাদের বয়স ৩৫ এর কম তারা এসব পদে আবেদন করতে পারবেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।