নাটোরের হালতিবিলে নৌকা থেকে পড়ে যাওয়া এক শিক্ষিকাকে উদ্ধার করতে গিয়ে মখলেছুর রহমান পলাশ (২৭) নামে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক পানিতে ডুবে নিখোঁজ হয়েছেন। শনিবার রাত ৮টা পর্যন্ত উদ্ধার তৎপরতা চালিয়েও তাকে উদ্ধার করা যায়নি।

এর আগে শনিবার দুপুর আড়াইটার সময় নলডাঙ্গা উপজেলার হালতিবিলের খোলাবাড়িয়া গ্রামের পশ্চিম পার্শ্বে এ দুর্ঘটনা ঘটে।

নিখোঁজ মখলেছুর রহমান রাজশাহী সদর উপজেলার মেহেরচণ্ডি পুর্বপাড়া গ্রামের নুরুল ইসলামের ছেলে। তিনি রাজশাহী বেসরকারি নর্থবেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির বিজনেস অ্যান্ড স্ট্যাডিজ বিভাগের শিক্ষক।

নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুর রহমান জানান, শনিবার দুপুরের দিকে রাজশাহী নর্থবেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির চারজন শিক্ষক, একজন ছাত্র ও একজন নেসকো কোম্পানির কর্মকর্তাসহ সাতজনের একটি টিম হালতিবিল দেখতে আসেন। তারা ইঞ্জিন চালিত একটি নৌকা ভাড়া নিয়ে হালতিবিল ঘুরে বেড়ানোর সময় প্রাপ্তি সাহা নামে একজন শিক্ষক নৌকা থেকে বিলের পানিতে পড়ে যান। নৌকার মাঝি সোহাগ ও শিক্ষক মখলেছুর রহমান তাকে উদ্ধারে পানিতে নামেন।

এ সময় মোখলেছুর রহমান পানিতে তলিয়ে যান আর নৌকার মাঝি সোহাগ শিক্ষিকা প্রাপ্তি সাহাকে উদ্ধার করে নৌকায় তোলেন।

খবর পেয়ে নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মো. সাকিব আল রাব্বি, নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল আলীম সরদার, জেলা পরিষদ সদস্য রইস উদ্দিন রুবেল, পিপরুল ইউপি চেয়ারম্যান কলিমুদ্দিন ঘটনাস্থলে গিয়ে প্রথমে স্থানীয়দের নিয়ে উদ্ধারের চেষ্টা করেন।

মোখলেছুর রহমানকে না পেয়ে, পরে তাকে উদ্ধারে রাজশাহী থেকে পাঁচ সদস্যের একটি ডুবুরির দল ঘটনাস্থলে এসে উদ্ধার তৎপরতা চালান। তারা বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত উদ্ধার কাজ চালিয়ে, এদিনের মতো ফিরে যান।

ডুবুরি দলের প্রধান রাজশাহী সদর ফায়ার স্টেশনের কর্মকর্তা এসএম লতিফুল বারী জানান, রোববার সকাল থেকে ফের উদ্ধার তৎপরতা শুরু করা হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।