আমাদের বাণী ডেস্ক, ঢাকা;  মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং সাবেক এমপি সিরাজুল ইসলাম (৭৭) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।গত শনিবার (০৪ এপ্রিল ২০২০) নিউইয়র্ক সিটির কুইন্সের হাসপাতালে না ফেরার দেশে চলে গেলেন তিনি।বেশ কদিন এলমহার্স্ট হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন আওয়ামী লীগের প্রবীণ এই নেতা। গেল গত ১৪ মার্চ থেকে এ নিয়ে নিউইয়র্ক অঞ্চলে কমপক্ষে ৭৮ বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া গেছে।

হাসপাতাল সূত্রে জানানো হয়, একইদিন সন্ধ্যায় কুইন্স হাসপাতালে ইন্তেকাল করেছেন তাহমিনা ইসলাম খান তমা (৩০)।

জামালপুরের ইসলামপুর উপজেলা সদরের বাসিন্দা তাহমিনা ২০১৮ সালের ১৯ ডিসেম্বর অভিবাসী ভিসায় নিউইয়র্কে এসেছিলেন। এদিকে, ৫ এপ্রিল নিউইয়র্ক সিটির কুইন্স এবং ব্রুকলীনে কামাল আহমেদ (৬৬), রাফায়েল (৪৫), বাবুল (৬০), আতাউর রহমান (৫৬) নামক ৩ বাংলাদেশির মৃত্যুর সংবাদ দিয়েছেন স্বজনেরা।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য কর্মকর্তারা বলেছেন, করোনাভাইরাস এখনো ছড়িয়ে যাচ্ছে। এর ভয়াবহতা সামনে রয়েছে।

আগামী সপ্তাহ আমেরিকানদের জীবনে সবচেয়ে দুঃখের ও কঠিন হতে যাচ্ছে বলে সতর্ক করেন দেশটির সার্জন জেনারেল। যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ১ হাজার ৮৪ জনের মৃত্যু হয়েছে। এর ফলে দেশটিতে ভাইরাসে মৃতের সংখ্যা ৯ হাজার ৫৩৬ এ পৌঁছেছে। একই সময় দেশটিতে ২১ হাজার ৮১৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। এতে আক্রান্তের সংখ্যা তিন লাখ ৩৩ হাজার ১৭৩ এ দাঁড়ালো।

বিশ্বব্যাপী দাবানলের মত ছড়িয়ে  পরা প্রাণঘাতী  করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও২৯  জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে ভাইরাসটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১৭ জনে। নতুন করে আরও ৪ জন মারা গেছেন এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১৩  জনে।

আজ সোমবার (০৬ এপ্রিল ২০২০) দুপুর ১২ টায়  স্বাস্থ্য অধিদপ্তরে সরকারি ও বেসরকারি স্বাস্থ্য সংস্থার প্রতিনিধিদের সাথে করোনা বিষয়ে আয়োজিত জরুরি সভায় এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী। করোনা প্রতিরোধে গঠিত জাতীয় কমিটির প্রধান হলেও স্বাস্থ্য সংক্রান্ত বিষয় ছাড়া অন্য কোনো সিদ্ধান্তের বিষয়ে তাকে অবহিত করা হয় না বলেও জানান তিনি।

আমাদের বাণী ডট কম/০৬ এপ্রিল ২০২০/এভিপি 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।