বরিশালের আগৈলঝাড়ায় প্রচন্ড শৈত্য প্রবাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পরেছে। শীতের কারণে সর্দি-কাশি, জ্বর, এজমাসহ বিভিন্ন রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। এ অবস্থায় খেটে খাওয়া মানুষের জীবনযাপন দুর্বিসহ হয়ে পরেছে। বেশ কয়েকদিন ধরে সারাদিনই আকাশ মেঘলাসহ রোদের মুখ দেখা যাচ্ছেনা। দিনের শুরুতে রোদ না উঠা ও শৈত্যপ্রবাহে কাজে বের হতে পারছেনা দিনমজুরা।

দিনের শুরুতে শৈত্যপ্রবাহ সাথে হিমেল হাওয়ায় চলতি মওসুমের সর্বোচ্চ শীত অনুভূত হয়। শীতার্ত মানুষরা তাদের আয়ের কিছু অংশ দিয়ে হলেও শীতবস্ত্র ক্রয়ের জন্য ভিড় করছে কাপড়ের দোকানগুলোতে। কিন্তু এবছরে শীতবস্ত্রের চড়ামূল্য হওয়ায় অধিকাংশ ক্রেতাদের ভিড়ে পুরাতন কাপড়ের দোকানগুলো উপচে পড়ছে।

হাড় কাঁপানো শীতে বিশেষ কাজ ছাড়া ঘরের বাইরে বের হতে পারছে না সাধারণ মানুষ। পৌষের শুরুতেই হিমেল হাওয়ায় মানুষ কাহিল হয়ে পড়েছে। শৈত্য প্রবাহের কারণে ঘরে ঘরে দেখা দিয়েছে সর্দি-কাশি, জ্বর, এজমাসহ শীতজনিত রোগ। দু’দিন ধরে উপজেলার শিশুসহ বয়োবৃদ্ধরা শীতজনিত রোগে আক্রান্ত হয়ে ইউনিয়ন কমিউনিটি ক্লিনিক, ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র, উপজেলা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বলে জানা গেছে।

শুক্রবার ও বৃহস্পতিবার উপজেলা হাসপাতালে শীতজনিত রোগে আক্রান্ত হয়ে শিশুসহ সকল বয়সের লোকজন চিকিৎসা নিয়েছেন এবং কেউ কেউ হাসপাতালে ভর্তিও হয়েছেন বলে জানা গেছে।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।