ডেস্ক রিপোর্ট, ঢাকাক;  আসন্ন ২০২০-২১ অর্থবছরের বাজেট অধিবেশনে সকল এমপিওভুক্ত ও নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান একসাথে জাতীয়করণের দাবি সংসদে উত্থাপনের জন্য শিক্ষামন্ত্রী ও শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতিসহ ৫ জন সংসদ সদস্যকে চিঠি পাঠিয়েছেন বাংলাদেশ শিক্ষক সমিতির নেতারা।

  • আজ  বৃহস্পতিবার (০৪ জুন ২০২০) শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ডা. মো. আফছারুল আমিন ও কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য এম এ মতিনের ন্যাম ভবনের ফ্ল্যাটে চিঠি পৌঁছে দেয়া হয়েছে বলে  জানিয়েছেন সমিতির সভাপতি ও এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াঁজো ফোরামের মুখপাত্র মো. নজরুল ইসলাম রনি ও মহাসচিব মো. মেজবাহুল ইসলাম প্রিন্স।

একই সাথে রাজশাহী ৪ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মো. এনামুল হক এবং ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য মো. আনোয়ারুল আযীমকে একই দাবি জানিয়েছে চিঠি দেয়া হয়েছে বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান সমিতির নেতারা।

  • শিক্ষক নেতারা এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, বাজেট অধিবেশনে সকল এমপিওভুক্ত ও নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান একসাথে সরকারিকরণের ঘোষণার দাবি সংসদে উত্থাপনের জন্য শিক্ষামন্ত্রী ও শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতিসহ ৫ জন সংসদ সদস্যকে চিঠি পাঠানো হয়েছে। এছাড়া ২০ শতাংশের পরিবর্তে সরকারি নিয়মে এমপিওভুক্ত শিক্ষকদের ঈদ বোনাস চিকিৎসা ভাতা বাড়ি ভাড়া দিতে বাজেটে বরাদ্দ রাখার দাবি বাজেট অধিবেশন উপস্থাপনের জন্য সংসদের কাছে আবেদন রেখেছেন শিক্ষকরা।

শিক্ষক নেতারা আরও বলেন, সরকারিকরণ এখন সময়ের দাবি। তাদের মতে, সমগ্র শিক্ষা ব্যবস্থা সরকারিকরণ হলে ছাত্র-শিক্ষকসহ দেশের আপামর জনসাধারণ এর সুফল পাবেন।  এমপিওভুক্তির টাকা দিয়ে এবং শিক্ষা প্রতিষ্ঠানের নিজস্ব আয় ফেরত নিয়ে সরকারিকরণ করা হলে সরকারের রাজস্বের তেমন কোন ঘাটতি হবেনা।

আমাদের বাণী ডট কম/০৪ জুন ২০২০/সিসিপি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।