জিকরুল হক, সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা; জেলার সৈয়দপুরে করোনাভাইরাস আতংকে ঘরবন্দি ক্ষুধার্ত মানুষদের পাশে দাঁড়ালো স্বেচ্ছাসেবী সংগঠন সজাগ (সচেতন জাতি গড়বো)। এই সংগঠনের উদ্যোগে পৌর এলাকার ৫নং ওয়ার্ডের ৬১৫টি হতদরিদ্র পরিবারের হাতে খাদ্য সামগ্রী তুলে দেয়া হয়।

গতকাল সোমবার (৩০ মার্চ ২০২০) রাতে শহরের পুরাতন মুন্সিপাড়া রেল কলোনীস্থ সংগঠনের নিজস্ব কার্যালয়ে অনুদান প্রদান কর্মসূচির উদ্বোধন করেন সাবেক পৌর কাউন্সিলর সমাজসেবী আকতার হোসেন ফেকু।

যুবকদের এ কাজে উপস্থিত থেকে একাত্মতা প্রকাশ করেন সাধারণ আসনের কাউন্সিলর শেখ মোহন ও সংরক্ষিত আসনের কাউন্সিলর কাজী জাহানারা বেগম। বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, নুন, বেগুন, মরিচ, পেঁয়াজ, আটা, চিনি, চাপাতা ও গুড়া দুধ। একই সঙ্গে স্বাস্থ্য সুরক্ষার জন্য হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করা হয়।

কথা হয় আয়োজক সংগঠনের সভাপতি করিম রেজা, সাধারণ সম্পাদক সাদেদুজ্জামান দিনার, যুগ্ম সাধারণ সম্পাদক আবু নাসিম মিঠু, আলমগীর হোসেন, স.ম. সাঈদ রেজা, খলিলুর রহমান, ওয়াহেদ আলী, আব্দুল কুদ্দুস ও পিয়েল খানের সঙ্গে। তারা জানান, ক্ষুধার্ত মানুষের কাছে সবচেয়ে বড় উপহার খাবার। এজন্য তারা সংগঠনের মূল থিমকে সামনে রেখে করোনাভাইরাস আতংকে ঘরবন্দি দিন মিলা দিন খাওয়া মানুষদের বেঁচে থাকার প্রধান উপকরণ খাদ্য সামগ্রী নিয়ে পাশে দাঁড়িয়েছে। তাদের এ সহায়তা কাজে যারা উৎসাহ যুগিয়েছেন তাদেরকেও তারা ধন্যবাদ জানান।

হতদরিদ্রদের খাদ্য সহায়তা অব্যাহত রাখতে তারা স্বেচ্ছাসেবী এ সংগঠনের পাশে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার অনুরোধ করেন।

কথা হয় ওইদিনের খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানের উদ্বোধক জননেতা আকতার হোসেন ফেকুর সঙ্গে। তিনি জানান, তার এলাকার যুবকরা সমাজের কাজ করতে ভালবাসে। আর তাদের সকল ভাল কাজে তার সহযোগিতা সাধ্যমত সবসময় থাকবে বলে জানান। একই সঙ্গে তিনি সচেতন সমাজ গড়বো সংগঠন ‘সজাগ’র ইতিবাচক কাজের ভূয়শি প্রশংসা করেন।

আমাদের বাণী ডট কম/৩১ মার্চ ২০২০/পিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।