বাংলাদেশ শিক্ষক সমিতির (বাশিস) কেন্দ্রীয় কমিটির সভাপতি ও এমপিওভুক্ত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের মুখপাত্র নজরুল ইসলাম রনি বলেন, আমরা সরকারিকরণের আন্দোলনে নেমেছি। সরকারিকরণই আমাদের সংগঠনের একমাত্র দাবি।

মঙ্গলবার সকালে মানিকগঞ্জের বরংগাইল গোপালচন্দ্র উচ্চ বিদ্যালয়ের মাঠে মানিকগঞ্জ জেলা শিক্ষক সমিতির আলোচনা ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, যতদিন সরকারিকরণ না পাবো ততদিন ঘরে ফিরবো না। এসময় অবসর ও কল্যাণ ফান্ডে অতিরিক্ত ৪ শতাংশ কর্তন, উচ্চতর গ্রেডে সকল পদের শিক্ষকদের অন্তর্ভুক্ত করা ও শিক্ষকদের প্রতি বৈষম্যমূলক আচরণ বন্ধের দাবি জানান তিনি।

সমাবেশের প্রধান বক্তা বাশিসের কেন্দ্রীয় কমিটির মহাসচিব ও এমপিওভুক্ত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের আহ্বায়ক মেজবাহুল ইসলাম প্রিন্স বলেন, সরকারিকরণই আমাদের প্রাণের দাবি। বেসরকারি শিক্ষকরা দেশের ৯৭ শতাংশ রেজাল্ট দিলেও তাদের প্রতি সবসময় বিমাতাসুলভ আচরণ করা হয়। এসময় তিনি শিক্ষকদের দাবি মেনে নিয়ে মুজিববর্ষেই সরকারিকরণের দাবি তুলেন।

সমাবেশে বাশিসের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও এমপিওভুক্ত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের সদস্য প্রদীপ কুমার দেবনাথ বলেন, এমপিওভুক্ত বেসরকারি শিক্ষকদের মধ্যে চরম হতাশা বিরাজ করছে। তাদের আশা ছিল বর্তমান শিক্ষাবান্ধব সরকার ও প্রধানমন্ত্রী সরকারিকরণের ঘোষণার মাধ্যমে শিক্ষকদের হতাশা দূর করবেন।

আলোচনা সভায় জেলার বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ, প্রধান শিক্ষক, সুপারিন্টেন্ডেন্ট ও সহ-শিক্ষকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।