ডেস্ক রিপোর্ট, ঢাকা; যেখানে ৪৩ টি জেলায় করোনা পরীক্ষার ব্যবস্থাই নেই সেখানে সারাদেশের তথ্য দেয়ার নামে সরকার আংশিক তথ্য-উপাত্ত দিয়ে করোনার ভয়াবহতা গোপন করছে বলে অভিযোগ করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব।

আজ বুধবার (২৪ জূণ ২০২০)  গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন।

  • আ স ম রব বলেন, দ্রুত পরীক্ষা, দ্রুত সনাক্তকরণ, দ্রুত আইসোলেশন এবং দ্রুত চিকিৎসা যখন খুবই গুরুত্বপূর্ণ, তখনো ৪৩টি জেলায় সরকার করোনা টেস্টের কোন ল্যাব স্থাপন করতে পারে নি। সারাদেশের পরিস্থিতি পর্যালোচনার নামে দেশবাসীকে আংশিক তথ্য-উপাত্ত দিয়ে সরকার করোনার ভয়াবহতা গোপন করছে। এর মাধ্যমে করোনার প্রকৃত পরিস্থিতি দেশবাসী জানতে পারছে না, বরং সরকার দেশবাসীকে অন্ধকারে রেখে দিচ্ছে। আশ্চর্য‌জনক, সরকার প্রমাণিত অদক্ষ, অদূরদর্শী দুর্নীতিগ্রস্ত এবং লন্ডভন্ড স্বাস্থ্য ব্যবস্থাপনায় আজ পর্যন্ত ন্যূনতম সংস্কারের কোন উদ্যোগ গ্রহন না করে মৃত্যুর দীর্ঘ মিছিলকে প্রলম্বিত করে যাচ্ছে।

তিনি বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাসে প্রতিদিন মৃত্যুর সংখ্যা বাড়ছে। সংক্রমণের গতি এখন ঊর্ধ্বমুখী। এসব সারা দেশে মানুষের মনে আতঙ্ক বাড়াচ্ছে। বিশেষ করে করোনা যুদ্ধে জড়িত ফ্রন্ট লাইনের চিকিৎসক-নার্স স্বাস্থ্যকর্মী ও পুলিশের মৃত্যু জনজীবনে বড় ধরণের শংকার জন্ম দিচ্ছে। দুঃখজনক যে, সম্মুখ যুদ্ধে আক্রান্ত চিকিৎসক, নার্স, কর্মকর্তা ও কর্মচারীরা নিজ হাসপাতালেই চিকিৎসা পাচ্ছেন না।

বিশাল জনবল ও অত্যাধুনিক সুযোগ-সুবিধা থাকার পরও সরকার হাসপাতালগুলোকে কাজে লাগাতে পারছে না। এতে করোনা পরিস্থিতি আরও নাজুক হয়ে পড়েছে।

আমাদের বাণী ডট কম/২৪ জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।