ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্তি থেকে সাত কলেজের বাতিলের দাবিতে বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি আবদুল হামিদ বরাবর স্মারকলিপি প্রদান করবে আন্দোলনকারী শিক্ষার্থীরা। আজ সোমবার বিকাল ৪টায় টিএসসি থেকে একটি প্রতিনিধি দল বঙ্গভবনের উদ্দেশ্যে রওনা দিয়েছে।

প্রতিনিধি দলের মধ্যে রয়েছেন, অধিভুক্ত সাত কলেজ বাতিল চাই কমিটির মুখপাত্র মো. শাকিল মিয়া ও রাকিব, রনি, আসিফ মাহমুদ, আব্দুল্লাহিল বাকি, রাকিব খান, রহমত উল্লাহ, শান্ত।

এ বিষয়ে বিকাল ৪টার দিকে মো. শাকিল মিয়া জানান, সাত কলেজ অধিভুক্তি বাতিলের দাবিতে আমরা বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি আবদুল হামিদ বরাবর স্মারকলিপি দিতে রওনা করেছি। বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের চাওয়া আমরা স্মারকলিপিতে তুলে ধরেছি। এছাড়া সুযোগ হলে মৌখিকভাবেও আমাদের প্রাণের দাবি রাষ্ট্রপতির কাছে উপস্থাপন করা হবে। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের সাবির্ক মানোন্নয়নে আহবান জানাবো।

গত ২৫ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজ নিয়ে সৃষ্ট সমস্যা সমাধানে ১০ সদস্য বিশিষ্ট একটি সুপারিশ কমিটি গঠন করায় ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি থেকে সরে এসেছেন আন্দোলনকারীরা। সেই সময় তারা বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতির কাছে স্বারকলিপি প্রদানের ঘোষণা দিয়েছিল। তারা আরও জানায়, বিশ্ববিদ্যালয় প্রশাসন যদি সাত কলেজ অধিভুক্তি বাতিল না করে বা কালক্ষেপণ করে, তাহলে আবার কঠোর আন্দোলনে যাবেন তারা।

এদিকে আগস্টের প্রথম সপ্তাহে সাত কলেজ সংকটের কার্যকরী কোন সমাধান না হলে আন্দোলনের স্লোগান ধরবেন ডাকসুর জিএস গোলাম রাব্বানী। অধিভুক্তি বাতিলসহ ৪ দফা দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি ও সংকট সমাধানে কার্যকরী প্রদক্ষেপ ও সঠিক সমাধান দিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে বৈঠকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের জিএস (সাধারণ সম্পাদক) গোলাম রাব্বানী এই কথা বলেন।

গত ২৯ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) কার্যালয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাথে আন্দোলনকারীদেরর এই বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।