ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের ছাত্রী মনিজা আক্তার মিতুর আত্মহত্যার প্রতিবাদে রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। শনিবার

দুপুরে অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন শুরু করেন। বিক্ষোভ কর্মসূচির কারণে ওই সড়ক দিয়ে সব ধরণের যান চলাচল বন্ধ হয়ে গেছে।

আন্দোলনকারীরা বলেন, মিতুর অনেক বড় স্বপ্ন ছিল। সে ফেল করতে পারে, এটা মেনে নেওয়া যায় না। শুধু মিতু না, সাত কলেজের দুই লাখ শিক্ষার্থী আজ মানসিকভাবে বিপর্যস্ত। একজন কতটুকু চাপে থাকলে আত্মহত্যা করতে পারে! আজ মিতু আত্মহত্যা করেছে কাল হয়ত আরো করবে।

এসময় তারা মিতু হত্যার বিচার চান। এসময় সাত কলেজ নিয়ে সৃষ্ট সমস্যারও দ্রুত সমাধান দাবি করেন তারা। অন্যথায় কঠোর আন্দোলন গড়ে তোলার হুশিয়ারি দেন তারা।

এর আগে শুক্রবার আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেন তার সহপাঠীরা। বদরুন্নেছা কলেজের সামনে জড়ো মানববন্ধন থেকে ফের এই কর্মসূচি ঘোষণা করা হয়। আত্মহত্যাকারী শিক্ষার্থী মনিজা আক্তার মিতু বেগম বদরুন্নেছা সরকারী মহিলা কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ছিলেন।

গত মঙ্গলবার রাতে আত্মহত্যা করেন মিতু। তার স্বজনরা জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের প্রকাশিত রেজাল্টে তিন বিষয়ে ফেল করে মিতু। যা মেনে নিতে না পেরে কাঠাল গাছের সঙ্গে ফাঁস দিয়ে আত্মহত্যা করে। ফেলের বিষয়টি জানিয়ে মৃত্যুর আগে একটি সুইসাইড নোটও লিখে গিয়েছেন ওই ছাত্রী।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।