ডেস্ক রিপোর্ট, ঢাকা;  পোশাক কারখানা অধ্যুষিত সাভারে দিন দিন করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। অনেক পোশাক শ্রমিক তাদের পেশাগত পরিচয় গোপন রাখছেন বলে অভিযোগ উঠেছে। এমন পরিস্থিতিতে নতুন করে তৈরি পোশাক শ্রমিকদের নমুনা সংগ্রহ না করার সিদ্ধান্ত নিয়েছে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ। আর এ সিদ্ধান্তে বিপাকে পড়েছেন করোনাভাইরাসের উপসর্গে ভোগা পোশাক শ্রমিকরা।

আজ শুক্রবার (০৮ মে ২০২০)  সকালে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসা পোশাক শ্রমিকরা তাদের করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ না করার অভিযোগ করেছেন।

ভুক্তভোগী একাধিক তৈরি পোশাক শ্রমিক জানান, আজ শুক্রবার সকালে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনাভাইরাসের নমুনা দিতে আসার পর তাদের জানানো হয়, এখন থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আর নমুনা সংগ্রহ করবে না। এ সময় ভুক্তভোগীরা অভিযোগ করেন, যারা নিজেদের পেশা গোপন করেছেন তাদের নমুনা ঠিকই নেওয়া হয়েছে। আর যারা নিজেদের সঠিক পেশার পরিচয় দিয়েছেন তাদের নমুনা না নিয়ে ফিরিয়ে দেওয়া হয়েছে।

এ বিষেয় সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা বলেন, হাজার হাজার তৈরি পোশাক শ্রমিকের নমুনা সংগ্রহের মতো সক্ষমতা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নেই। সূত্র দৈনিক আমাদের সময়

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০৮ মে ২০২০) তথ্য অনুযায়ী, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচ হাজার ৭০৭টি নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছু মিলিয়ে পরীক্ষা করা হয় পাঁচ হাজার ৯৪১টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ১১ হাজার ৪৫৪টি। নতুন নমুনা পরীক্ষায় আরও ৭০৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ১৩৪ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও সাতজন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ২০৬-এ। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১৯১ জন। সব মিলিয়ে সুস্থ হয়েছেন দুই হাজার ১০১ জন।

আমাদের বাণী ডট/০৮ মে ২০২০/পিবিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।