মোঃ মামুনুর রশিদ মাহিন, সীতাকুণ্ড (চট্টগ্রাম) সংবাদদাতা; চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের লালবেগের উপকূলীয় এলাকায় গড়ে উঠা একটি শিপইয়ার্ডে আমদানি করার হয়,নয় হাজার ২০০ মেট্রিক টন ওজনের ইউনি হারভেস্ট নামের কার্গো জাহাজ।
তবে সেই জাহাজে ১৭ জন চীনা নাবিক থাকায় চীনে মহামারি রূপ ধারণ করা করোনাভাইরাস আক্রান্ত কি না এমন আতঙ্কে তাদেরকে জাহাজ থেকে নিচে নামার অনুমতি দেওয়া হয়নি বলে জানাযায়।

করোনাভাইরাসের কোনো লক্ষণ আছে কি না, ১৭ জন নাবিকদের পরীক্ষা-নিরীক্ষা করে নিশ্চিত হয় যে তাদের কাছে এমন কোন লক্ষণ দেখা যায়নি বলে জানাযায়।

গত বুধবার (১২ ফেব্রুয়ারী ২০) উপজেলার লালবেগ এলাকায় সাগর উপকূলে একটি স্ক্র্যাপ জাহাজে পাঁচ দিন ধরে আটকা থাকা ১৭ জন নাবিককে রাতে নিজ দেশে নিয়ে যাচ্ছে চীন। আজ সকালে তাদেরকে জাহাজ থেকে নিচে নামিয়ে দেওয়া হয়েছে।

বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়সহ অন্যান্য সংস্থা ও চীনা দূতাবাসের সহায়তায় আজ রাতে দেশে ফিরে যাচ্ছে চীনা নাবিকরা।  উপজেলার সাগর উপকূলে জাহাজে আটকা থাকা ১৭ জন চীনা নাগরিকদের জন্য ঢাকায় চীনের দূতাবাসের ফেসবুক পেজে এক বার্তায় জানানো হয়।

এতে আরোও উল্লেখ করা হয় যে, চীনের করোনাভাইরাস কারনে বাংলাদেশের অন অ্যারাভাইল ভিসা বন্ধ হয় যায়। এতে আটকে পড়েন ১৭ জন চীনা নাগরিক।তাতে দেশে ফিরা অসম্ভাব হয়ে পড়ে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।