নীলফামারীর সৈয়দপুর থানার ওসি’র বিরুদ্ধে বাদীকে গুলি করার হুমকির অভিযোগ উঠেছে। গত শনিবার রাতে সংবাদ সম্মেলনে ওই অভিযোগ করেন স্ত্রী হত্যা চেষ্টা মামলার বাদী সৈয়দপুর পৌরসভার সাবেক প্যানেল মেয়র ও পৌর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হিটলার চৌধুরী ভলু। শহরের গোলাহাটস্থ নিজ বাসভবনে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। বাদীর বাড়িতে হত্যা চেষ্টা মামলায় আটক দুই আসামী পুলিশের কাছে হস্তান্তর করা নিয়ে পুলিশের মারমুখী আচরণের প্রতিবাদ জানাতে ওই সংবাদ সম্মেলন ডাকা হয়।

সংবাদ সম্মেলনে পৌর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হিটলার চৌধুরী ভলু বলেন, গত ১৩ সেপ্টেম্বর ভোররাতে ২ জন দুর্বৃত্ত ঘরে ঢুকে তার স্ত্রী সুরভী ইসলাম পপিকে জবাই করে হত্যার চেষ্টা করা হয়। এ সময় পরিবারের লোকজনের চিৎকারে পালিয়ে যায় দুর্বৃত্তরা। ঘটনার পরদিন ১৪ সেপ্টেম্বর ২ জন আসামীর নাম উল্লেখ করে বাদী হয়ে থানায় হত্যা চেষ্টার মামলা দায়ের করেন। কিন্তু দীর্ঘ দেড় মাসেও পুলিশ আসামী গ্রেফতারে টালবাহানা করতে থাকে। এনিয়ে থানার ওসি শাহজাহান পাশাকে বারবার তাগিদ দিয়েও তার সহযোগিতা পেতে ব্যর্থ হই। এ অবস্থায় তিনি দুই আসামীর সন্ধান পেয়ে কৌশলে লোকজনের মাধ্যমে খুলনা থেকে আসামী জীবন (২১) ও রাজাকে (১৭) নিজ বাড়িতে নিয়ে আসেন। খবর পেয়ে সৈয়দপুর থানার ওসি ফোর্স নিয়ে আসামী উদ্ধারে তার বাড়িতে উপস্থিত হন। এ সময় ওসি শাহজাহান পাশা পরিবারের লোকজনের ওপর চড়াও হয়ে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে। এমনকি ওসি আমাকে গুলি করার হুমকি দিয়ে পিস্তল উচিয়ে আসামী হস্তান্তর করতে ধমক দিতে থাকেন। এ সময় আমি সাংবাদিকদের উপস্থিতিতে আসামীদের সোপর্দ করার কথা বললে ওসি আরও ক্ষিপ্ত হয়ে বার বার গুলি করার হুমকি দেন। এক পর্যায়ে আমার বৃদ্ধ মা এগিয়ে গেলে তাকে চড় থাপ্পড় দিয়ে মাটিতে ফেলে দেয়া হয়। ওসি শাহজাহান পাশা ও তার সঙ্গী ফোর্সের মারমুখী পরিস্থিতির সুযোগে দুই আসামী পালিয়ে যেতে সক্ষম হয়। সংবাদ সম্মেলনে পুলিশের মারমুখী পরিস্থিতি আসামীদের পালাতে সাহায্য করেছে বলে তিনি দাবি করেন। এ ঘটনা পুলিশের পরিকল্পিত ও রহস্যজনক বলে জানান।

সংবাদ সম্মেলনে মামলার বাদী হিটলার চৌধুরী ভলু ওসি শাহজাহান পাশা কর্তৃক বাদীর ওপর মারমুখী ঘটনার তদন্ত ও বিভাগীয় শাস্তির দাবি জানান। অন্যথায় তিনি এলাকাবাসীকে সঙ্গে নিয়ে ওসির অন্যায় আচরণের বিচার দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী পালন করার ঘোষণা দেন। সংবাদ সম্মেলনে মামলার বাদীর স্ত্রী সুরভী ইসলাম পপি ও মা ফাতেমা ইসলাম চৌধুরীসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে আনিত অভিযোগ বিষয়ে জানতে চাইলে সৈয়দপুর থানার ওসি শাহজাহান পাশা বলেন, মামলার বাদীর বাড়ি থেকে আসামীদের উদ্ধার করতে গেলে বাদী ও তার পরিবারের লোকজন বাধার সৃষ্টি করে। আসামী উদ্ধারে পুলিশকে ঘরে ঢুকতে দেয়া হয়নি। বরং তারাই পুলিশের ওপর চড়াও হয়ে হেনস্তা করেছে। তবে পিস্তল উচিয়ে গুলি করার হুমকির প্রশ্নই আসে না।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।