জিকরুল হক উত্তরাঞ্চল সংবাদদাতা; নীলফামারীর  সৈয়দপুরে রেলওয়ে কোয়ার্টার দখল করে বহুতল ভবন নির্মান কাজ বন্ধ করে দিয়েছে সৈয়দপুর রেলওয়ে কর্তৃপক্ষ। একই সঙ্গে দখলবাজের বিরুদ্ধে রেলওয়ের দু’টি বিভাগ সৈয়দপুর থানায় পৃথক-পৃথক মামলা করেছেন।

গতকাল বুধবার আলতাফ হোসেন নামের সৈয়দপুর শহরের এক ধণাঢ্য ব্যবসায়ী মুন্সিপাড়ার রেলওয়ে কলোনির ডি ব্লকের ৩৭১ নং কোয়ার্টারটি দখল করে। পরে শ্রমিক লাগিয়ে শুরু করেন বহুতল ভবন নির্মাণের কাজ।

এ ব্যাপারে এলাকাবাসী অভিযোগ দিলে দ্রুত ব্যবস্থা নেয় রেলওয়ে কর্তৃপক্ষ। তারা ঘটনা স্থলে গিয়ে নির্মান কাজ বন্ধ করে দেন। পরে রেলওয়ে ভূ-সম্পত্তি বিভাগ ও পূর্ত বিভাগ সৈয়দপুর থানায় পৃথক পৃথক দু’টি মামলা দায়ের করে। জানতে চাইলে ব্যবসায়ী আলতাফ হোসেন বলেন, এটি আমার নয়, ডা. আদনান এ ভবনটির মালিক।

এ ব্যাপারে সৈয়দপুর রেলওয়ের সহকারি প্রকৌশলী (পূর্ত) আহসান উদ্দিন বলেন, অবৈধভাবে ভবনটির নির্মাণ কাজ করা হচ্ছিল। আমরা গিয়ে তা বন্ধ করে দেই। তিনি জানান, দখলবাজের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিতে থানায় মামলা দেয়া হয়েছে। একই ঘটনায় সৈয়দপুর রেলওয়ের উর্দ্ধতন উপসহকারী প্রকৌশলী নরেশ চন্দ্র সরকারও থানায় মামলা দিয়েছেন।

রেলওয়ে কোয়ার্টার দখল করে বহুতল ভবন নির্মাণ প্রসঙ্গে মুঠোফোনে জানতে চাইলে, বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা (পাকশি) মো. নুরুজ্জামান বলেন, ব্যাসায়ী আলতাফের বিরুদ্ধে এর আগেও রেলের বহু জমি দখল করে স্থাপনা নির্মাণের অভিযোগ রয়েছে। অচিরেই ওই সব ভবন ভেঙ্গে ফেলা হবে।

আমাদের বাণী ডট কম/১৬ জুলাই ২০২০/পিপিএম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।